জেলে থাকলেও রক্তদান শিবিরে আমন্ত্রিত সাংসদ সুদীপ
কলিন্স স্ট্রিট এবং মার্কেট স্ট্রিটের সংযোগস্থলে আগামী ৯ এপ্রিল একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হওয়ার কথা। ওই রক্তদান শিবিরেই আমন্ত্রিত রোজভ্যালি মামলায় গ্রেফতার হওয়া উত্তর কলকাতার তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।
Blood donation camp invites MP Sudip Banerjee
জেলে থাকলেও রক্তদান শিবিরে আমন্ত্রিত সাংসদ সুদীপ
কলিন্স স্ট্রিট এবং মার্কেট স্ট্রিটের সংযোগস্থলে আগামী ৯ এপ্রিল একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হওয়ার কথা। ওই রক্তদান শিবিরেই আমন্ত্রিত রোজভ্যালি মামলায় গ্রেফতার হওয়া উত্তর কলকাতার তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।
বাংলার আত্রেয়ীকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বাংলাদেশ! মমতা কি বাঁচাবেন, দেখুন ভিডিও
ই​তিহাস প্রসিদ্ধ আত্রেয়ী নদী দক্ষিণ দিনাজপুরের অন্যতম প্রধান জলধারা। নদীর দুই পারের বিস্তীর্ণ অঞ্চলে শতাব্দীপ্রাচীন কুমারগঞ্জ, পতিরাম, চকভৃগু ও বালুরঘাটের মতো জনবসতি গড়ে উঠেছে।
আতঙ্কের ডেঙ্গি ফিরছে শহরে, ইঙ্গিত তেমনই
ডেঙ্গি আক্রান্তের সংখ্যা আপাতত নগণ্য হলেও তা চিন্তা বাড়াচ্ছে বিশেষজ্ঞদের। চলতি বছরে শহরে ডেঙ্গি আরও বড় আকার নিতে পারে বলে তাঁদের অভিমত।
কে ডি মামলায় নিশানা ম্যাথুও
এক ঢিলে দুই পাখি! অ্যালকেমিস্ট প্রতারণা মামলায় তৃণমূল সাংসদ কে ডি সিংহের সঙ্গে নারদ-কর্তা ম্যাথু স্যামুয়েলকেও জড়াতে চাইছে কলকাতা পুলিশ।
এবার কোর কমিটির বৈঠকে ডাক? মূলস্রোতে কি ফের মিত্র হবেন মদন
সব ঠিকঠাক চললে, তৃণমূলে নিজের জায়গা ফিরে পেতে পারেন মদন মিত্র। আগামী ১ এপ্রিল দলের কোর কমিটির বৈঠকে ডাকা হতে পারে প্রাক্তন ক্রীড়া ও পরিবহণ মন্ত্রীকে। প্রাথমিকভাবে দলের শীর্ষস্তরে এই বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।
এপ্রিলের তৃতীয় সপ্তাহে নদী ছুঁতে পারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গ
এপ্রিলের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে হুগলি নদীর সীমানা ছুঁতে পারে ইস্ট-ওয়েস্ট মেট্রো’র সুড়ঙ্গ! অত্যন্ত সতর্কতার সঙ্গে হাওড়া স্টেশনের পরিসর পেরনোর কাজ চলছে জোড়া সুড়ঙ্গে।
ইন্টারনেটের সঙ্গে যুদ্ধে পিছিয়ে পড়ছেন পুরনো বই-বিক্রেতারা
চাহিদা নেই। বিক্রি কমছে। বদলে যাওয়া দক্ষিণ কলকাতায় ক্রমশ ব্রাত্য হচ্ছেন গোলপার্কের পুরনো বই-বিক্রেতারা।
দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে ফের দুর্ঘটনা, মৃত এক, আহত ২০
বৃহস্পতিবার দু’নম্বর জাতীয় সড়ক পৃথক দু’টি পথ দুর্ঘটনায় একজনের মৃত্যু এবং ২০ জনের জখম হওয়ার ঘটনার সাক্ষী হল! তাঁদের মধ্যে গুরুতর আহত সাতজনের চিকিৎসা চলছে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে।
দিদিকে মারধরের প্রতিবাদ করায় আক্রান্ত ভাই
দিদির উপরে জামাইবাবুর অত্যাচারের প্রতিবাদ করেছিল শ্যালক। সেই ‘অপরাধে’ তাকে ধারাল অস্ত্র দিয়ে কোপাল জামাইবাবু।
এসি ব্লকে অনুমতি ছাড়া যাত্রী প্রতীক্ষালয়, গ্রেফতার এক, বিতর্কে তৃণমূল কাউন্সিলর
বিধাননগর পুরনিগমের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হলেন এ কে ঘোষ নামে অভিযুক্ত সংস্থার ঠিকাদার। নাম জড়াল তৃণমূল কাউন্সিলর অনিন্দ্য চট্টোপাধ্যায়ের। আর দিনের শেষে কার অবস্থান ঠিক, তা নিয়েও দাবি-পাল্টা দাবির ধারা অব্যাহত রইল।
ভোল বদলেছে সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলের, অভাব শুধু শিক্ষকের
রাজ্য সরকারের সাহায্যপ্রাপ্ত স্কুল। কিন্তু বেহালার বড়িশা পূর্বপাড়া হাইস্কুল সুযোগসুবিধায় টেক্কা দিতে পারে যে কোনও ঝাঁ চকচকে বেসরকারি স্কুলকে।
গতি এবং এক্সপ্রেসওয়ে, রাস্তার নিয়ম অজানা
এক্সপ্রেসওয়ে বা হাইওয়েতে গাড়ি চালানোর কিছু নিয়ম আছে। নির্দিষ্ট কিছু সিগন্যাল আছে এবং লেনড্রাইভিং অত্যন্ত জরুরি। যে কোনও উন্নত দেশে এ ধরনের রাস্তায় দাগ কেটে লেন ভাগ করা থাকে। প্রতিটি লেনের নির্দিষ্ট গতি নির্দিষ্ট থাকে। লেন ভাঙা দণ্ডনীয় অপরাধ। শুধু তাই নয়, সব রাস্তায় এবং লেনে সব গাড়ি চলাচল করতেও পারে না।
কলকাতা শহরে ফের আক্রান্ত প্রতিবাদী, গুলি করে খুনের চেষ্টা
ট্যাংরার এই ঘটনা চাঞ্চল্য ফেলে দিয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ এই ঘটনাকে দুই সমাজবিরোধী গোষ্ঠীর লড়াই বললেও, পরে জানা যায় ঘটনার পিছনে রয়েছে অন্য কাহিনি।
২ টাকার চাল! খাওয়ার জন্য মানুষকে যা দেওয়া হল, ভিডিও দেখলে শিউরে উঠবেন
২ টাকা কেজি দরে মাসে ৩৫ কেজি চাল দেওয়া হয় চা বাগানের শ্রমিকদের। সেই চাল ১৫দিনে দু’বার দেওয়া হয়।