রূপার বদলে মহিলা মোর্চার দায়িত্ব যেতে পারে লকেটের হাতে!
রাজ্য বিজেপি’র মহিলা মোর্চার সভানেত্রীর পদে বড় রদবদলের সম্ভাবনা! সূত্রের খবর, মহিলা মোর্চার সভানেত্রীর পদ থেকে সরতে পারেন রূপা গঙ্গোপাধ্যায়। দায়িত্বে আসতে পারেন লকেট চট্টোপাধ্যায়।
Rupa Ganguly will replace by Locket Chatterjee
রূপার বদলে মহিলা মোর্চার দায়িত্ব যেতে পারে লকেটের হাতে!
রাজ্য বিজেপি’র মহিলা মোর্চার সভানেত্রীর পদে বড় রদবদলের সম্ভাবনা! সূত্রের খবর, মহিলা মোর্চার সভানেত্রীর পদ থেকে সরতে পারেন রূপা গঙ্গোপাধ্যায়। দায়িত্বে আসতে পারেন লকেট চট্টোপাধ্যায়।
অভিযোগের আঁচ পেয়েই কি কর্মসূচি বাতিল মুখ্যমন্ত্রীর?
হয়তো পুরোটাই ঘটনাচক্র! কিন্তু যাচাই না করে এখন কোনও বেসরকারি সংস্থার আমন্ত্রণে যেতে চাইছেন না মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনের অন্দরের খবর, সম্প্রতি এক বেসরকারি বিলাসবহুল হোটেলের উদ্বোধন করার আমন্ত্রণ প্রাথমিকভাবে গ্রহণ করলেও একদম শেষ মুহূর্তে তা বাতিল করে দেন মমতা।
হাওড়া পুরসভায় ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হল বাম কাউন্সিলরকে। অভিযুক্ত তৃণমূল কাউন্সিলররা
তাঁকে বক্তব্য পেশ করতে বাধা দেওয়া হয় এবং ধাক্কা মেরে মাটিতে ফেলে দেওয়া হয়। সেই সঙ্গে চলে অশ্রাব্য গালিগালাজ এবং কটূক্তি।
মেট্রো দফতরের লিফটে আটকে অসুস্থ মদন
শ্যামবাজারে মেট্রো দফতরের লিফটের মধ্যে আটকে পড়েন প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। মঙ্গলবার বিকেলের ওই ঘটনায় লিফটের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন তিনি। প্রায় আধঘণ্টা আটকে থাকার পর সাড়ে ৪টে নাগাদ মেট্রো’র কর্মীরাই লিফট থেকে উদ্ধার করেন মদনকে।
দশদ্রোণের স্কুলের সামনে মদের দোকান, পদক্ষেপ মেয়রের
প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে মঙ্গলবারই প্রথম ক্লাস শুরু হলো দশদ্রোণের লীলাদেবী মেমোরিয়াল স্কুলে। গত ১৭ ফেব্রুয়ারি ওই স্কুলেই ভাঙচুর করেছিল প্রোমোটারের দলবল। ক্লাস শুরুর প্রথম দিনে দুই প্রশ্নে স্পষ্ট বার্তা দিলেন বিধাননগর পুরনিগমের মেয়র তথা রাজারহাট-নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্ত।
রাজনীতিতে বদল খাঁয়ের দল নীতি-আদর্শে বিশ্বাস কাম্য
কংগ্রেস তৃণমূলের বিরুদ্ধে ঘর ভাঙানোর অভিযোগ করছে। আবার, এই অভিযোগের আবহাওয়াতেই যাঁরা দল বদল করেছেন, তাঁদের সমালোচনাও করা হচ্ছে। ‘অনেকেই দল ছেড়ে চলে যাচ্ছেন’— এই মর্মে বৈঠকে কর্মীদের বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন অধীর চৌধুরী, জানা যাচ্ছে, সেই তিনিই নাকি অন্য দলে যোগ দেওয়ার জন্য প্রলুব্ধ!
কে ডি’র সম্পত্তি কত, হিসাব চাওয়া হল জেলা থেকে
তৃণমূল সাংসদ কে ডি সিংহের সংস্থা অ্যালকেমিস্টের এ রাজ্যে কত সম্পত্তি, তা জানে না পুলিশ। তাই ডিরেক্টরেট অফ ইকনমিক অফেন্স (ডিইও) সমস্ত জেলা পুলিশ এবং কমিশনারেটকে অ্যালকেমিস্ট সংস্থার সম্পত্তির হিসাব পাঠানোর নির্দেশ দিয়েছে।
অধীরকে কি প্রস্তাব দিয়েছে বিজেপি! জোর জল্পনা শুরু রাজ্য রাজনীতিতে
রাজ্যে শক্তিবৃদ্ধিতে কি দল ভাঙানোর খেলায় নামতে চায় বিজেপি! এই জল্পনা ডালপালা মেলেছে এই কারণে যে, প্রদেশ কংগ্রেসেরই দু’তিনজন নেতার দাবি, অধীর চৌধুরী দলীয় বৈঠকে বিজেপি’র নাম না করে বলেছেন যে, তাঁর কাছে প্রস্তাব আসছে!
ফুটপাথে পোষ্যদের নিয়েই সংসার প্রাক্তন শিক্ষকের, লেখেন তাদের কথাই
পোষ্যদের সঙ্গে একই থালায় ভাত খান ফুটপাথবাসী মনিব! বাসস্ট্যান্ডের সংসারে বসে লিখে রাখেন পোষ্যদের ইতিহাস!
পার্থ, অভিষেককে দলবদলের অভিযোগের পক্ষে সাক্ষী চায় কংগ্রেস
কংগ্রেস সাক্ষী হিসাবে চাইছে শাসকদলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। কংগ্রেস পরিষদীয় দলের নেতা আব্দুল মান্নানের দাবি, ওই দুই নেতাই কংগ্রেস বিধায়কদের তৃণমূলে নিয়েছেন। বিষয়টি নিয়ে চূড়ান্ত শুনানির আগে পরিষদীয় স্তরে প্রস্তুতি নিচ্ছে তৃণমূলও।
ঘর ছাড়তে হবে কর্মীদের, যাচাই করতে গোয়েন্দা হবেন দিলীপ
দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে নেতা-কর্মীরা কি সত্যিই বাড়ির বাইরে থাকছেন? তা জানতে এবার ‘গোয়েন্দা’র ভূমিকায় অবতীর্ণ হতে চলেছেন বিজেপি’র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
স্বাস্থ্যকেন্দ্রে ‘ভোটার’ আটকের অভিযোগ! ফিরে গেলেন রোগীরা
কালিন্দীর স্বাস্থ্যকেন্দ্র সোমবার বন্ধ রইল কেন! দিনভর সেই রহস্য উদ্ধার করতে পারলেন না দক্ষিণ দমদম পুর কর্তৃপক্ষ। ঘটনাচক্রে, যে রহস্যের সঙ্গে জড়িয়ে গেল পাতিপুকুরের বি কে পাল মৎস্য ব্যবসায়ী সমিতির এদিনের নির্বাচন।
অক্ষর চুরি ঠেকাতে নাম খোয়াল পাম্পিং স্টেশন
চুরি যাচ্ছে নামফলকের অক্ষর। সেই সমস্যার সমাধানে ‘ঠনঠনিয়া পাম্পিং স্টেশনে’র গোটা নামফলকই খুলে ফেলার পরামর্শ দিয়েছেন স্থানীয় কাউন্সিলর সাধনা বসু। সেই অনুযায়ী প্রয়োজনীয় তৎপরতাও শুরু হয়ে গিয়েছে।
খুদে সাংবাদিকদের কলমে খবর ছড়াচ্ছে দেওয়ালে
গার্লস গ্যাং! ওদের কারও মা তেলেভাজা বিক্রি করেন। কারও বাবার চাল-ডালের দোকান। কারও বাবা ফলবিক্রেতা। স্কুল থেকে ফিরেই খবর সংগ্রহের কাজে বেরিয়ে পড়ে ওরা। দেওয়ালে-সাঁটা বোর্ডে হাতে লেখা সংবাদপত্র ‘নজরে খবরে’র রিপোর্টার সকলেই।