স্বাস্থ্যবান উদর সমৃদ্ধির লক্ষণ, নিন্দকের মুখে ছাই
সকলেরই খিদে আকাশচুম্বী। সকলেই চান দামোদর শেঠ হয়ে উঠতে। সমৃদ্ধির লক্ষ্যে পৌঁছতে। বঙ্গ পুলিশকর্মীরাও সেই সমাজের বাইরে নন। ভোগ এবং আরও ভোগের ইচ্ছা তাঁদেরও বর্তমান।
Editorial
স্বাস্থ্যবান উদর সমৃদ্ধির লক্ষণ, নিন্দকের মুখে ছাই
সকলেরই খিদে আকাশচুম্বী। সকলেই চান দামোদর শেঠ হয়ে উঠতে। সমৃদ্ধির লক্ষ্যে পৌঁছতে। বঙ্গ পুলিশকর্মীরাও সেই সমাজের বাইরে নন। ভোগ এবং আরও ভোগের ইচ্ছা তাঁদেরও বর্তমান।
বিপজ্জনক, অমানবিক! জোড়া দুর্ঘটনার খবর পড়লে অটোতে উঠতেই ভয় পাবেন, দেখুন ভিডিও
এ দিন অটোচালকদের একাংশের অমানবিক মুখটাও সামনে এল। ক্যানিংয়ে দুর্ঘটনায় আহত যাত্রীদের ফেলেই পালিয়ে গেল তারা।
বাংলার আত্রেয়ীকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বাংলাদেশ! মমতা কি বাঁচাবেন, দেখুন ভিডিও
ই​তিহাস প্রসিদ্ধ আত্রেয়ী নদী দক্ষিণ দিনাজপুরের অন্যতম প্রধান জলধারা। নদীর দুই পারের বিস্তীর্ণ অঞ্চলে শতাব্দীপ্রাচীন কুমারগঞ্জ, পতিরাম, চকভৃগু ও বালুরঘাটের মতো জনবসতি গড়ে উঠেছে।
নারদ-কাণ্ডে নাজেহাল, ভোটের রায়েই ফের চাপমুক্ত হতে চায় তৃণমূল
‘‘কিছু প্রমাণ হওয়ার আগেই প্রচার চলছে। যেভাবে সব দিক থেকে প্রচার শুরু হয়েছে, তাতে ষড়যন্ত্র স্পষ্ট। ভোটে ফের মানুষ তৃণমূলের পক্ষে রায় দেবে।’’
পদে পদে বিপদ, পর পর মৃত্যু! বাংলার এই পথে সাবধান, দেখুন ভিডিও
দুর্গাপুর এক্সপ্রেসওয়ের উপর দিয়ে গেলেই রাস্তায় চোখে পড়বে ওভারলোডেড ট্রাক। গাড়ির অনিয়ন্ত্রিত গতিবেগ।
মমতার সরকার নিয়ে কোনও ‘আপত্তি’ নেই আরএসএসের
মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের প্রতি তাদের কোনও ‘অসূয়া’ নেই বলে জানাল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ(আরএসএস)।
আদালতে নাবালিকা মা, ঘুরে বেড়াচ্ছে অভিযুক্তেরা, পুলিশের বিরুদ্ধেও অভিযোগ
ভাঙা ঘরেই পড়ে রয়েছে রক্তমাখা জামা। তছনছ বাড়ির জিনিসপত্র। হাওড়ার জগৎবল্লভপুরে এক নাবালিকা মায়ের পরিবারের তরফে ভাঙচুর, মারধরের লিখিত অভিযোগ হলেও ‘নির্বিকার’ স্থানীয় থানা।
সুদীপদের সঙ্গে দু’ঘণ্টা কথাবার্তা পার্থ-বক্সির
পড়শি রাজ্যে দলীয় কর্মসূচি থেকে সময় বার করেই তিনি দেখা করেছিলেন সুদীপ ও তাপসের সঙ্গে। গত সোমবার ওই সাক্ষাতে তৃণমূলের মহাসচিবের সঙ্গী ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সি। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই হাসপাতালে গিয়ে দুই সাংসদের সঙ্গে দেখা করে ‘পাশে থাকার’ বার্তা দিয়ে এসেছেন তাঁরা।
অভিযোগ জানাতে স্বাস্থ্য কমিশনে গিয়ে কাউকে খুঁজে পেলেন না রোগীর আত্মীয়
রোগীর আত্মীয় কোথায় জানাবেন অভিযোগ! কমিশনের অফিসে গিয়ে ফিরে আসতে হয়েছে কলকাতা পুরসভার স্কুলের শিক্ষক শৈলেনকুমার ঝা’কে।
ভ্রমণভাতা পাবেন কাউন্সিলরেরা! প্রমোদের বাজেট, বলছেন বিরোধীরা
কাউন্সিলরদের উন্নয়ন তহবিলের বরাদ্দ বাড়েনি। কিন্তু চালু হতে চলেছে বেড়ানোর ভাতা। আর সেই ঘোষণাতেই টেবিল চাপড়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন হাওড়া পুরসভার কাউন্সিলরেরা।
মাঝরাতে মত্ত অবস্থায় বাইকে গতির ঝড় তুলে মৃত যুবক
গভীর রাতে প্রবল গতিতে ছুটছিল বাইক। হেলমেট ছিল না তিন মত্ত আরোহীর কারও মাথাতেই। আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথে ধাক্কায় মৃত্যু হল চালকের। গুরুতর আহত অন্য দুই আরোহীর একজনের অবস্থা সংকটজনক।
দলের নেতাদের নিয়ে ফের সিবিআই আশঙ্কা মুখ্যমন্ত্রীর গলায়! কী বললেন তিনি
এ দিন বেহালায় একটি ছাত্রীআবাসের উদ্বোধনে গিয়ে নোটবাতিল নিয়ে ফের সরব হন মমতা। উপস্থিত শিল্পপতিদের তিনি প্রশ্ন করেন, নোটবাতিল নিয়ে তাঁদের কোনও অসুবিধা হয়েছে কি না।
রাজনীতির শিক্ষা প্রতিষ্ঠান, এবার ছবির বদল হোক
কোনও কোনও চিন্তাবিদের মতে, শিক্ষার্থীরা স্বভাবতই প্রতিষ্ঠানবিরোধী। সমাজ বদলের আকাঙ্ক্ষা তাঁদের থাকে। তরুণের স্বপ্নই উন্নততর ভবিষ্যৎ গড়ে তোলে। মূল স্রোতের রাজনীতির তাতেই ভয়। আশঙ্কা— তারুণ্য প্রচলিত সমাজবীক্ষণ বদলে দেবে না তো !
কে ডি মামলায় নিশানা ম্যাথুও
এক ঢিলে দুই পাখি! অ্যালকেমিস্ট প্রতারণা মামলায় তৃণমূল সাংসদ কে ডি সিংহের সঙ্গে নারদ-কর্তা ম্যাথু স্যামুয়েলকেও জড়াতে চাইছে কলকাতা পুলিশ।