মস্তান সিভিক পুলিশের দাদাগিরি দুর্গাপুরে! দেখুন সেই ভাইরাল ভিডিও
হেলমেট দিয়ে পথচারীকে সিভিক পুলিশ বেধড়ক মারছে সঙ্গে অকথ্য ভাষায় গালিগালাজও করছে অথচ সামনে ট্রাফিক সার্জেন্ট থাকলেও তাঁকে কোনও পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না।
Civic Police
মস্তান সিভিক পুলিশের দাদাগিরি দুর্গাপুরে! দেখুন সেই ভাইরাল ভিডিও
হেলমেট দিয়ে পথচারীকে সিভিক পুলিশ বেধড়ক মারছে সঙ্গে অকথ্য ভাষায় গালিগালাজও করছে অথচ সামনে ট্রাফিক সার্জেন্ট থাকলেও তাঁকে কোনও পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না।
বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ, গ্রেফতার দুই
একটি মোটর বাইকে এসে কিশোরীর নাকে রুমাল চেপে ধরে দুই অভিযুক্ত। মুহূর্তে সে অজ্ঞান হয়ে পড়লে তাকে বাইকে তুলে নিয়ে যায় তারা।
ডিমের ভিতরে ‘প্লাস্টিকের’ কুসুম! কলকাতায় পুলিশে অভিযোগ করলেন গৃহবধূ, দেখুন ভিডিও
থানা থেকে জানানো হয়, পরীক্ষার জন্য ওই ডিমগুলি খাদ্য দফতরে পাঠানো হবে। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেবে পুলিশ।
গুরুংকে হঠিয়ে পাহাড় দখল করতে মমতার ৫টি জবরদস্ত চাল
সামনে পাহাড়ের চারটি পুরসভায় নির্বাচন। সেখানে বিমল গুরুং-এর গোর্খা জনমুক্তি মোর্চার একাধিপত্য খর্ব করতে মমতা ব্যবহার করছেন দুমুখো অস্ত্র।
রাতবিরেতে প্রবীণদের গন্তব্যে পৌঁছতে নিখরচায় টোটো পরিষেবা দমদমের যুবকদের
সামাজিক দায়িত্বের কথাও একবারের জন্যও ভোলেন না সাউথ দমদম অ্যাডভেঞ্চার ট্রেকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের জনাকুড়ি সদস্য। সম্প্রতি নিজেদের চাঁদায় তাঁরা একটি টোটো কিনেছেন। উদ্দেশ্য, রাতবিরেতে এলাকার প্রবীণেরা বিপদে পড়লে নিখরচায় সেই টোটোয় তাঁদের গন্তব্যে পৌঁছে দেওয়া।
‘হেল্প ডেস্কে’ টাকা দিলেই দ্রুত হাতে মিলছে বাংলাদেশের ভিসা
পার্ক সার্কাসে বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের বাইরে ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে ‘হেল্প ডেস্ক’। সেখানে নগদ টাকা দিলেই হাতেনাতে পাওয়া যাবে ভিসা। অথচ, সরকারিভাবে ভারতীয় পাসপোর্ট নিয়ে ওই ভিসা করাতে গেলে কোনও টাকার প্রয়োজনই পড়ে না!
খিদিরপুরে গ্রেফতার মুঙ্গেরের অস্ত্র পাচারকারী
শহরে পুলিশের হাতে ধরা পড়ল বিহারের অস্ত্রপাচারকারী চক্রের এক পাণ্ডা-সহ তিনজন। গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে খিদিরপুরের একটি গেস্ট হাউস থেকে জামিরুল হাসান ওরফে ‘ভিকি’ নামের অস্ত্রপাচারকারীকে গ্রেফতার করে সিআইডি।
রাজনীতির অতিসক্রিয়তা গণতন্ত্রের পাঠ নিন বাবুল
কোনও কোনও সমাজতাত্ত্বিক বলছেন, ভারতীয় গণতন্ত্রের চেহারা দ্রুত বদলাচ্ছে। রাজনীতিকেরা গণতন্ত্রের স্তম্ভগুলিকেই অস্বীকার করছেন। বিশ্বাস করতে শুরু করেছেন, রাজনীতিই শেষকথা বলবে। কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়ও নিশ্চয়ই সেই গোত্রে পড়েন !
‘লখনউ গেলে অন্তত একদিন গলৌটি কাবাব খেতাম’
রয়্যালের চাপ একটা অভ্যাস। রেসিপির ইতিহাস থেকে গলৌটির টান, মহম্মদ ইরফানের গল্প শুনলেন স্যমন্তক ঘোষ
ইচ্ছেটাই আসল! বেসরকারি হাসপাতালকে শেখালো জেলার সরকারি হাসপাতাল
মানুষের প্রাণ নিয়ে কেন ব্যবসা হবে? এই প্রশ্নই বার বার তুলছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার জেলার সরকারি হাসপাতাল যা করে দেখাল, তাতে গর্ব অনুভব করতেই পারেন মুখ্যমন্ত্রী।
টলস্টয়, কাফকা, ঝুম্পা! কিলো দরে ইংরেজি সাহিত্য
লিও টলস্টয়ের ৫০০ গ্রাম ‘ওয়ার অ্যান্ড পিস’। চার্লস ডিকেন্সের ৫০০ গ্রামের ‘অলিভার ট্যুইস্ট’। এক কিলোগ্রাম সাহিত্য মাত্র ২০০ টাকা!
এসআরএফটিআইয়ের ছাত্রীদের উপর হেনস্থা বন্ধের নির্দেশ মেনকার
সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে (এসআরএফটিআই) ‘হেনস্থা’র শিকার তিন ছাত্রীর চিঠিতে সাড়া দিলেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণমন্ত্রী মেনকা গাঁধী। মঙ্গলবার দু’টি টুইটে তিনি জানিয়েছেন, অভিযোগকারী ছাত্রীরা যাতে হেনস্থার শিকার না-হন, তা নিশ্চিত করার জন্য ইতিমধ্যেই প্রতিষ্ঠানের ডিরেক্টরকে নির্দেশ দেওয়া হয়েছে।
মেট্রো দফতরের লিফটে আটকে অসুস্থ মদন
শ্যামবাজারে মেট্রো দফতরের লিফটের মধ্যে আটকে পড়েন প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। মঙ্গলবার বিকেলের ওই ঘটনায় লিফটের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন তিনি। প্রায় আধঘণ্টা আটকে থাকার পর সাড়ে ৪টে নাগাদ মেট্রো’র কর্মীরাই লিফট থেকে উদ্ধার করেন মদনকে।
ভাঙড় নিয়ে ‘মগজধোলাই’
আন্দোলনকারীদের বাধায় ভাঙড়ের কয়েকটি গ্রামে গত কয়েকমাস পুলিশ ঢুকতে পারেনি। সূত্রের খবর, এই অবস্থায় বিকল্প পথ খুঁজতে প্রশাসনের তরফে আন্দোলনকারীদের সঙ্গে যোগাযোগ করা হয়। বসিরহাটের এক ধর্মীয় নেতার মধ্যস্থতায় ব্যবস্থা হয় আলোচনার।