SEND FEEDBACK

English
Bengali

এবার স্পিকার ছাড়াই টেলিভিশন স্ক্রিন থেকে শোনা যাবে অডিও

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ৫, ২০১৭
Share it on
প্রযুক্তিবিদ্যার উন্নতির কোনও শেষ নেই। এবার সোনি নিয়ে আসতে চলেছে এমন এক প্রযুক্তি যেখানে আলাদা করে আর স্পিকার থাকবে না।

এলসিডি টেকনোলজির টেলিভিশনের যুগ প্রায় শেষ। এবার আসছে ওলেড প্রযুক্তির যুগ। সোনির ফ্ল্যাগশিপ টেলিভিশন সিরিজ ফোরকে ব্রেভিয়া টিভির নতুন আপগ্রেডের ঘোষণা হল সিইএস ২০১৭-তে। গ্লোবাল কনজিউমার ইলেকট্রনিক্স শো বা সিইএস-এ কোম্পানি শোকেস করল নতুন ব্রেভিয়া ফোরকে এক্সবিআর-এ১ই মডেল। 

নতুন এই মডেলের স্ক্রিনটি ওলেড প্রযুক্তিতে তৈরি। সোনি-র প্রতিদ্বন্দ্বী কোম্পানি এলজি অনেক আগেই বাজারে এনেছে ওলেড টিভি। কিন্তু সোনির এই নতুন ওলেড ব্রেভিয়ার মূল বিশেষত্ব হল, এখানে আলাদা করে কোনও স্পিকার থাকছে না। এই নতুন ওলেড ব্রেভিয়া মডেলের স্ক্রিন থেকেই সাউন্ড এমিটেড হবে বা শব্দনির্গত হবে বলে জানিয়েছে সোনি। 

কোম্পানির দাবি টেলিভিশনে এই প্রযুক্তি আগে কখনও ব্যবহার করা হয়নি। এই নতুন প্রযুক্তিকে অ্যাক্যুস্টিক সারফেস। এই প্রযুক্তিতে তৈরি টেলিভিশন স্ক্রিন অত্যন্ত পাতলা। নতুন সোনি ব্রেভিয়া এক্সবিআর-এ১ই সেটটির এইচডিআর কলামে থাকছে ডলবি ভিশন সাপোর্ট। শুধু তাই নয়, অ্যানড্রয়েডেও চলবে এই টিভি এবং গুগল হোম-এর মাধ্যমেও নিয়ন্ত্রণ করা যাবে। 

আরও পড়ুন

বিনামূল্যের পরিষেবা শেষ হলে জিও-তে কতটা সস্তা ফোরজি ডেটা?

নতুন বছরের শুরুতেই আসছে জোড়া ব্যাটারির স্মার্টফোন

এই অভিনব প্রযুক্তিসম্পন্ন নতুন ব্রেভিয়া টেলিভিশনের দাম কত হবে তা এখনও ঘোষণা করা হয়নি তবে জানা গিয়েছে নতুন এই এ১ই সিরিজটি পাওয়া যাবে ৫৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি ও ৭৭ ইঞ্চি ভার্সনে।        

Sony Sony Bravia XBR-A1E Television
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -