প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে জুনিয়র বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ট্র্যাক ইভেন্টে সোনা জিতেছেন বাংলার হিমা দাস। অষ্টাদশীকে ঘিরে উত্তাল দেশ। এই অবস্থায় বলিউড তারকা অক্ষয় কুমার জানিয়ে দিলেন, তিনি হিমার বায়োপিক বানাতে ইচ্ছুক। 

এই বিষয়ে অন্যান্য খবর

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, আগামী এশিয়ান গেমসের জন্য ক্রীড়াবিদদের শুভেচ্ছা বার্তা জানিয়েছেন অক্ষয়। সেই সময়ে তাঁর কাছে জানতে চাওয়া হয়, প্রযোজক হিসেবে কোন খেলোয়াড়ের বায়োপিক বানাতে ইচ্ছুক? প্রশ্নের উত্তরে হিমার কথা বলেন বলিউডের ‘খিলাড়ি’।

আগামী ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে ‘গোল্ড’। সেখানে বাঙালি ক্রীড়াব্যক্তিত্ব তপন দাসের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয়কুমার। আর এবার আরও এক খেলোয়াড়কে পর্দায় নিয়ে আসতে চান তিনি। 

কিন্তু এত খেলোয়াড় থাকতে কেন হিমা? অক্ষয় জানাচ্ছেন, হিমা যা করেছেন, তা বেনজির। প্রত্যন্ত গ্রাম থেকে তাঁর উত্তরণকে প্রশংসায় ভরিয়ে দিয়ে অক্ষয় জানান, ট্র্যাক রানার হিমার বায়োপিকই তিনি বানাতে চান।

অক্ষয় বলেন, ‘‘ট্র্যাক ইভেন্টে ভারত বেশ দুর্বল। তাই আমার মনে হয় আমাদের উচিত এ ব্যাপারে আরও উৎসাহ দেওয়া ও সমর্থন করা।’’ প্রতিদিন দৌড়ে বাস বা ট্রেন ধরতে ভারতীয়দের বিরাট দক্ষতার প্রসঙ্গ তুলে তিনি বলেন, ট্র্যাক ইভেন্টেও ভারতের কৃতিত্ব গোটা বিশ্বকে দেখিয়ে দিতে হিমার বায়োপিক বানাতে চান তিনি। 

সত্যিই যদি হিমার সাফল্যময় জীবন নিয়ে ছবি তৈরি হয়, তা হলে সেই ছবিতে কে হবেন হিমা? 

আপাতত সেই কথাই জানতে চান সবাই।