তাঁর বাবা বলিউডের প্রথম সারির পরিচালক। বোন বর্তমান প্রজন্মের হার্টথ্রব। ২০১২ সালে প্রথম ছবি ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ মুক্তির পর থেকেই তিনি ফেবারিট হয়ে ওঠেন পরিচালকদের।

শাহিন ভট্ট। বাবা মহেশ ভট্ট, ছোট বোন আলিয়া ভট্ট। মা, সোনি রাজদানও অভিনয় জগতে পরিচিত নাম। যদিও বলিউডের সঙ্গে তাণর নিজের কোনও যোগই নেই।

আলিয়া ভট্ট, যার সদ্য মুক্তিপ্রাপ্ত ‘রাজি’ চলছে দেশের সর্বত্র। অভিনেত্রী হিসেবে তিনি যে দক্ষতা দেখিয়েছেন, শুধু তাই-ই নয়। তাঁর মন্তব্য অনেক সময়েই তাঁকে ‘কন্ট্রোভার্সিয়াল’ আখ্যা দিয়েছে।

এবার আরও এক ধাপ এগিয়ে আলিয়া টুইট করেছেন তাঁর দিদি শাহিন সম্পর্কে। সোশ্যাল মিডিয়ায় দিদির উচ্ছ্বসিত প্রশংসা করে আলিয়া শেয়ার করেছেন শাহিনের লেখা একটি ব্লগের লিঙ্ক। সেখানে শাহিন তাঁর অবসাদ ও আত্মহনন-প্রবণতার কথা লিখেছেন খোলাখুলি। কীভাবে নিজজের সঙ্গে লড়াই করে সেই মানসিকতার থেকে বেরিয়ে এসেছেন তিনি, সবই লিখেছেন মন খুলে। 


মা ও বোনের সঙ্গে শাহিন ভট্ট। ছবি: আলিয়া ভট্টর ইনস্টাগ্রাম পেজ থেকে

প্রসঙ্গত, সম্প্রতি দু’টি ঘটনা খানিক নাড়িয়ে দেয় শাহিনকে, জানা গিয়েছে আন্তর্জাতিক ফ্যাশন ম্যাগাজিন ‘ভোগ’-এর সেই ব্লগ থেকে। বিখ্যাত ফ্যাশন ডিজাইনার কেট স্পেড ও সেলিব্রিটি শেফ অ্যান্থনি বুর্দের আত্মহত্যার ঘটনাই তাঁকে তাঁর পুরনো জীবনের কথা মনে করিয়ে দেয় বলে লিখেছেন শাহিন।