জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন বহুদিন হল। অনিল কুম্বলে কার্যত অন্তরালেই রয়েছেন। এর মধ্যেই বড় খবর, কুম্বলেকে দেখা যেতে পারে আইপিএল-এ দিল্লি ডেয়ারডেভিলস-এর ফ্র্যাঞ্চাইজির মেন্টর হিসেবে। মুম্বইয়ের নামী ট্যাবলয়েডের প্রতিবেদন এমনটাই বলছে। সেই প্রতিবেদন অনুযায়ী, দিল্লি ডেয়ারডেভিলস কর্তৃপক্ষ এবং কুম্বলে আপাতত কথা চালাচ্ছেন।

এই বিষয়ে অন্যান্য খবর

শীর্ষ কর্তা পার্থ জিন্দাল জানিয়েছেন, ‘‘কথাবার্তা চলছে। যদি আমরা ওঁকে বোঝাতে সমর্থ হই, তাহলে আমাদের কাছে দারুণ ব্যাপার হতে চলেছে।’’ জানা গিয়েছে, দিল্লি ডেয়ারডেভিলস কর্তৃপক্ষকে কুম্বলেকে আনার প্রস্তাব দেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়ই। বর্তমানে বোর্ডের ক্রিকেট অ্যাডভাইসারি কমিটির সদস্য সৌরভ। ২০১৬ সালে যখন কুম্বলেকে জাতীয় দলের কোচ করা হয়, তখন সেই অ্যাডভাইসরি প্যানেলের মেম্বার ছিলেন সৌরভ-ই।

অধিনায়ক কোহলির সঙ্গে মনোমালিন্যের কারণেই নাকি কোচের পদ থেকে সরে দাঁড়ান কুম্বলে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে হারের দু’দিন পরে‌ই পদত্যাগ করেন কুম্বলে। তবে এখন সম্পর্ক অনেকটাই স্বাভাবিক। কোহলির রিসেপশন-এ হাজির ছিলেন কুম্বলেও।

দিল্লিতে মেন্টর হিসেবে যোগ দিলে পণ্টিংয়ের সঙ্গে ফের রি-ইউনিয়ন হবে কুম্বলে। ২০১৩ সালে মুম্বই ইন্ডিয়ান্সের কোচিং স্টাফে ছিলেন কুম্বলে ও পণ্টিং।