বিরাট কোহলির সঙ্গে রোহিত শর্মার কি সত্যি সত্যি খটাখটি লেগেছে! এশিয়া কাপে ভারত বিজয় কেতন উড়িয়েছে ৪৮ ঘণ্টাও হয়নি। এর মধ্যেই এমন অস্বস্তিকর প্রশ্ন উঠে গেল। বিরাট কোহলিকে কিছু দিন আগেই টুইটারে আনফলো করেছেন রোহিত। বিরাটের অনুপস্থিতিতেই এশিয়া কাপে জাতীয় দলকে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করেছেন দেশকে।

এই বিষয়ে অন্যান্য খবর

তারপরেই শুরু জল্পনা। রোহিত সাংবাদিকদের জানিয়ে দিয়েছেন, তিনি অধিনায়কত্ব শিখেছেন ধোনির কাছ থেকে। দ্ব্যর্থহীন ভাষায় রোহিত জানিয়ে দিয়েছেন, ‘‘ধোনি যখন অধিনায়ক ছিল, তখন ওঁর মধ্যে দেখেছি, ও কখনও আতঙ্কিত হয় না। ধোনিভাই যখন সিদ্ধান্ত নেয়, তখন কিছু সময় নেয়। এই সব বিষয়েই ধোনির সঙ্গে আমার মিল রয়েছে।’’ পাশাপাশি তাঁর বক্তব্য, ‘‘সব সময় চেষ্টা করি, কোনও জিনিস প্রয়োগ করার আগে ভাবনাচিন্তা করতে। ওয়ান ডে-তে সময় কম পাওয়া যায়। তার মধ্যেও সময় বের করে নিতে হবে। এই জিনিসগুলোই ধোনিকে দেখে শিখেছি। দীর্ঘ দিন ওঁর নেতৃত্বে খেলার সুবাদে এই বিষয়গুলি আমিও রপ্ত করেছি।’’

উল্লেখ্য রোহিতের বক্তব্যে অনুপস্থিত বিরাট! দলের জয়ের পরেও বিরাট টুইট করেছিলেন, ‘‘ছেলেরা দুর্দান্তভাবে এই কঠিন ম্যাচ জিতেছে। দেশের হয়ে সপ্তম এশিয়া কাপ জয়। বাংলাদেশকেও শুভেচ্ছা কঠিন লড়াইয়ের জন্য।’’ প্রসঙ্গত, এমন টুইটেও কিন্তু ক্যাপ্টেন রোহিতের ছিঁটেফোঁটাও নামোল্লেখ নেই।

সব মিলিয়ে এশিয়া কাপের পরে যেন আরও প্রকট বিরাট-রোহিতের এই মতভেদ।