আইপিএল-এর কমেন্ট্রিতে এবার বড়সড় রদবদল। পরের মরশুমে আইপিএল-এর ধারাভাষ্যকার হিসেবে দেখা যেতে পারে রবি শাস্ত্রী ও রাহুল দ্রাবিড়কে। সদ্য শেষ হওয়া আইপিএল-এ মাত্র দুই ভারতীয়কে দেখা গিয়েছিল কমেন্ট্রি বক্সে— সুনীল গাওস্কর ও সঞ্জয় মঞ্জরেকরকে। তা নিয়ে একপ্রস্থ বিতর্ক দানা বেঁধেছিল।

এই বিষয়ে অন্যান্য খবর

এই বিতর্ক থামাতেই সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকমণ্ডলী সিনিয়র ও জুনিয়র দলের দুই কোচ রাহুল দ্রাবিড় ও রবি শাস্ত্রীকে পাঠানো হতে পারে ধারাভাষ্যকারের বক্সে। যদিও এমন সম্ভাবনার কথা শুনেই চোখ কপালে ওঠার জোগাড় বিসিসিআই আধিকারিকদের। কারণ, লোধা কমিটির সুপারিশ মেনে একজনকে দ্বৈত ভূমিকায় দেখা গেলেও স্বার্থের সংঘাত বলে তা বিবেচিত হবে।
জনপ্রিয় এক ক্রিকেট ওয়েবসাইটকে বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, ‘‘শাস্ত্রী-দ্রাবিড়কে কমেন্ট্রি করার বিবেচনার মধ্যেই সিওএ-র খামখেয়ালি মানসিকতা বোঝা যায়। নিজেদের কাজের প্রতি মোটেই সৎ নন ওঁরা। সবকিছুই পক্ষপাতদুষ্ট দৃষ্টিভঙ্গিতে দেখে থাকেন।’’

এখানেই না থেমে সেই আধিকারিক আরও বলেছেন, ‘‘ওঁরাই কিন্তু বোর্ডের প্রশাসনের কাজকর্ম দেখে থাকেন। বোর্ডের মতের সম্পূর্ণ বিপরীতধর্মী ভাবনা ওঁরা পোষন করেন।’’ লোধা কমিটির নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে কীভাবে সত্তরোর্ধ্ব বিনোদ রাই কাজ করে যাচ্ছেন, সেই বিষয়েও বিষোদগার করেন সেই আধিকারিক।