ইস্টবেঙ্গলের স্প্যানিশ ডিফেন্ডার বোরহা গোমেজ রবিবার কলকাতায় পা রাখছেন। শনিবার মাদ্রিদ থেকে বিমানে উঠছেন রিয়াল মাদ্রিদ জুনিয়র দলের প্রাক্তন ডিফেন্ডার। রবিবার দুপুরের দিকে নেমে পড়ছেন তিনি। 

এই বিষয়ে অন্যান্য খবর

জনি অ্যাকোস্টা নেমে পড়েছেন ইস্টবেঙ্গল জার্সিতে। এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন কোস্তা রিকার ডিফেন্ডার। দুটো গোল করেছেন। কিন্তু তাঁর খেলা মন কাড়তে পারেনি ইস্টবেঙ্গল সমর্থকদের। বোরহা এসে পড়লে ইস্টবেঙ্গল রক্ষণের ফাঁকফোকর ভরাট হবে। অ্যাকোস্টার সঙ্গে বোরহার বোঝাপড়াও ভাল হবে। কারণ দু’ জনেই স্প্যানিশ ভাষী। ফুটবলের নিজস্ব একটা ভাষা রয়েছে ঠিকই। কিন্তু খেলার সময়ে সতীর্থদের সঙ্গে ভাব বিনিময়, কথা বলাও তো একান্তই দরকার।

মেসিকে থামানোর চেষ্টায় বোরজা। 

অ্যাকোস্টা স্প্যানিশ ছাড়া অন্য কোনও ভাষা জানেন না বলে বাকিদের সঙ্গে কথাবার্তা বলতে পারছেন না। আকারে ইঙ্গিতে বোঝানোর চেষ্টা করছেন। বোরহা এসে পড়লে তাঁর সঙ্গে বোঝাপড়া গড়ে উঠবে। কোস্তারিকান বিশ্বকাপার যে স্প্যানিশ ছাড়া অন্য কোনও ভাষায় কথা বলতে পারেন না, তা জানতেন না স্প্যানিশ ডিফেন্ডার। তিনি পালটা প্রশ্ন করলেন এবেলা.ইন-এর প্রতিবেদককে ‘‘অ্যাকোস্টা ইংরেজিতে কথা বলতে পারে না?’’ তার পরেই অবশ্য বললেন, ‘‘আমি খুব কথা বলি। খেলার সময়ে সতীর্থদের সঙ্গে ভাব বিনিময় করি। সতীর্থদের ঠিক জায়গায় দাঁড় করাই।’’