রিলায়েন্স জিওর সঙ্গে অনবরত পাল্লা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে বিএসএনএল। জিওর ‘সামার সারপ্রাইজ অফার’ এবং ‘জিও ধন ধনা ধন’ অফারের মেয়াদ খুব শীঘ্রই শেষ হবে। তা হলেও জিওকে টেক্কা দিতে বিএসএনএল একচুল সুযোগও ছাড়ছে না। তাই এবার বিএসএনএল নিয়ে এল নতুন প্ল্যান ‘সিক্সার ৬৬৬’। 

এই প্ল্যানে মোট ১২০ জিবি ডেটা পাবেন বিএসএনএল গ্রাহকরা। প্ল্যানটি ৬০ দিন, অর্থাৎ ২ মাসের জন্য বৈধ থাকবে। প্রতিদিন ২ জিবি করে ডেটা গ্রাহকরা ব্যবহার করতে পারবে। বিশেষজ্ঞরা মনে করছেন, জিও-র ৫০৯ টাকার প্যাকের সঙ্গে পাল্লা দিতেই এই প্ল্যান নিয়ে এসেছে বিএসএনএল। 

বিএসএনএল-এর পক্ষ থেকে জানা গিয়েছে, ‘সিক্সার ৬৬৬’ প্ল্যানটি শুধু প্রিপেড গ্রাহকদের জন্য। যে সব গ্রাহকরা ভয়েস কল এবং ডেটা দু’টিরই সুবিধা পেতে চান, তাঁদের জন্য এই প্ল্যানটি যথাযথ। কারণ প্রতিদিন ২ জিবি ডেটার সঙ্গে, যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল করা যাবে। জানিয়েছেন বিএসএনএল-এর ডিরেক্টর আর কে মিত্তল। 

কিছুদিন আগেই বিএসএনএল ‘চওকা ৪৪৪’ প্ল্যান বাজারে এনেছিল। এতে ৩৬০ জিবি ডেটা প্যাক দিচ্ছিল বিএসএনএল। প্ল্যানের দিক থেকে পাল্লা দেওয়ার চেষ্টা করলেও, স্পিডে এখনও রিলায়েন্স জিও-কে ছুঁতে পারেনি বিএসএনএল। রিলায়েন্স জিও তার 4G স্পিডের জন্য এত গ্রাহক পেয়েছে। সেখানে বিএসএনএল এখনও 3G থেকে এগোতে পারেনি।