অবশেষে তিনি হস্তক্ষেপ করছেন। সিরিয়ালের সিরিয়াস সমস্যা সমাধানে খোদ মুখ্যমন্ত্রী সব পক্ষকে নিয়ে বৈঠকে বসছেন বৃহস্পতিবার। গত পাঁচ দিন ধরে বন্ধ রয়েছে টিভি সিরিয়ালের শ্যুটিং। এদিনই ঠিক হয় অচলাবস্থা কাটাতে বৃহস্পতিবার সকালে সব পক্ষকে নিয়ে বৈঠকে বসবেন পশ্চিমবঙ্গ টেলি অ্যাকাডেমির চেয়ারম্যান অরূপ বিশ্বাস। সকাল ১১টায় টেকনিশিয়ান স্টুডিওতে এই বৈঠক হওয়ার কথা ছিল। পরে ঠিক হয় সেই বৈঠক হবে নবান্নে। তখনই মনে করা হয়েছিল সেই বৈঠকে হাজির থাকতে পারেন খোদ মুখ্যমন্ত্রী। পরে জানা যায়, অরূপ বিশ্বাস নন, মুখ্যমন্ত্রীই মধ্যস্থতার দায়িত্ব নিচ্ছেন। তাঁর ডাকে নবান্নে বৃহস্পতিবার বিকেল আসবেন সব পক্ষের প্রতিনিধিরা।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, বিকেল সাড়ে চারটে নাগাদ মুখ্যমন্ত্রী সকলের সঙ্গে কথা বলবেন। সেখানেই সব পক্ষে অভাব, অভিযোগ শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন তিনি। সেই বৈঠকে রাজ্যের তথ্য-সংস্কৃতি দফতরের আধিকারিকরাও হাজির থাকবেন।

অতীতেও একাধিক বার এই ধরনের সমস্যা হয়েছে টালিগঞ্জে। তবে এবারের মতো গোলমাল অতীতে হয়নি। একে একে পাঁচ দিন বন্ধ শ্যুটিং। কোনও চ্যানেলের কাছেই স্টক এপিসোড না থাকায় চলছে রিপিট টেলিকাস্ট। অবেশেষ অচলাবস্থা কাটাতে উদ্যোগী হন রাজ্যের মন্ত্রী তথা টালিগঞ্জের বিধায়ক অরূপ বিশ্বাস। তবে মন্ত্রী হিসেবে নয়, রাজ্য টেলি অ্যাকাডেমির চেয়ারম্যান হিসেবে বৈঠক ডাকেন তিনি। সন্ধে পর্যন্ত ঠিক ছিল রাজ্য সরকার সরাসরি বিষয়টার মধ্যে না ঢুকে টেলি অ্যাকাডেমি মধ্যস্থতা করবে। কিন্তু খোদ মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে এবার সরাসরি রাজ্য সরকারই সেই দায়িত্ব নিতে চলেছে।