পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পাশাপাশি নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার কংগ্রেস ও বাম সমর্থিত দলগুলির ডাকে ভারত বন্‌ধ কর্মসূচিতে দক্ষিণ ২৪ পরগনা জেলা জুড়ে সেভাবে কোনও প্রভাব পড়েনি। কিন্তু ভোগান্তি হল রেলযাত্রীদের।

সোমবার ভোর থেকেই শিয়ালদহ দক্ষিণ শাখার লক্ষ্মীকান্তপুর লাইনে ওভারহেড তারে একাধিক জায়গায় কলাপাতা ফেলায় এদিন সকাল থেকেই এই লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে। 
বেলা গড়াতেই সোনারপুর থেকে দু’টি টাওয়ার ভ্যান এসে এই কলাপাতা ওভারহেড তারের উপর থেকে সরিয়ে দিলে শুরু হয় ট্রেন চলাচল। তবে সকাল থেকে দীর্ঘক্ষণ এই লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকার কারণে সমস্যায় পড়েন সাধারণ যাত্রীরা।

সোমবার ভোর থেকেই শিয়ালদহ দক্ষিণ শাখার মথুরাপুর স্টেশন সংলগ্ন ট্রেন লাইনের ওভারহেড তারে কলাপাতা দিয়ে ট্রেন চলাচল বন্ধ করেন বন্‌ধ সমর্থনকারীরা। ধীরে ধীরে লক্ষ্মীকান্তপুর লাইনের গোচরণ, দক্ষিণ বারাসত, হোগলা-সহ অন্যান্য স্টেশন লাগোয়া রেল লাইনের ওভারহেড তারেও কলাপাতা ফেলে দেওয়া হয়। ফলে এই শাখার আপ লাইনে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল, যার জেরে সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। 
 

এই বিষয়ে অন্যান্য খবর


যাদবপুরে ব্যস্ত সময়ে রেল অবরোধের জেরেও নাকাল হন রেলযাত্রীরা।
অন্য দিকে, শিয়ালদহ পূর্ব শাখায় বেথুয়াডহরিতে কংগ্রেস বহুক্ষণ ট্রেন অবরোধ করেন কংগ্রেসের কর্মীরা। বেলা দশটায় অবরোধ শুরু হয়ে চলে প্রায় ৪০ মিনিট। বন্ধের জেরে প্রবল ভোগান্তির মুখোমুখি হন নিত্যযাত্রীরা। রেল পুলিশের তৎপরতায় অবরোধ উঠলে ফের স্বাভাবিক হয় ট্রেন চলাচল।

দেখুন ভিডিও