১৯৯০-এর দশকে যাঁদের বড় হয়ে ওঠা, তাঁরা গায়ক দালের মেহেন্দিকে চেনেন না, এমনটা হতেই পারেন না। দালেরের ভাঙড়ার তাল এক সময়ে দেশের সঙ্গীতপ্রেমীদের শরীরে-মনে আলোড়ন ফেলে দিয়েছিল। ভারতীয় মিউজিক চ্যানেলগুলোতে নিয়মিত দেখানো হত সদাহাস্যময় সুদৃশ্য পাগ়ড়িতে সুসজ্জিত দালেরের গানের ভিডিও। দালেরের গাওয়া ‘তুনক তুনক তুন’, ‘হো জায়গি বল্লে বল্লে’, কিংবা অমিতাভ বচ্চনের মুখে ‘লাল বাদশা’ ছবির ‘না না না না না রে’ গানগুলি এক সময়ে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিল। বর্তমানে তিনি আবার আলোচনার কেন্দ্রে এসে গিয়েছেন। সৌজন্যে তাঁর আশ্চর্য মেক ওভার। নিজেকে একেবারে বদলে ফেলেছেন দালের।

গানের জগত থেকে কোনও দিনই দূরে সরে যাননি দালের। মাঝেমধ্যেই তাঁর বলিউডি গান বেশ জনপ্রিয় হয়েছে। সম্প্রতি ‘মিরজিয়া’ এবং ‘দঙ্গল’ ছবির টাইটেলও সং দালেরের কণ্ঠেই ভালবেসেছেন মানুষ। কিন্তু এখন আর মিউজিক ভিডিওর তেমন বাজার নেই। ফলে মূলত ক্যামেরার নেপথ্যে থেকেই নিজের কণ্ঠচর্চা করে যাচ্ছিলেন পঞ্জাবি গায়ক। কিন্তু এ বার নিজের টুইটার অ্যাকাউন্টে নিজের একটি ভিডিও পোস্ট করেছেন দালের। সেই ভিডিওর মাধ্যমেই জানা গিয়েছে, শারীরিক দিক থেকে নিজেকে একেবারে বদলে ফেলেছেন তিনি।

আরও পড়ুন

মা হওয়ার পরে এই অভিনব কৌশলেই ১২ কেজি ওজন কমিয়ে ফেলেছেন করিনা

ছিলেন নব্বই কেজি। ওজন কমিয়ে সোনাক্ষী হয়ে গেলেন ৬০ কেজি। কীভাবে?

 

বরাবরই একটু মেদবহুল চেহারা ছিল দালেরের। গোলগাল চেহারার সঙ্গে উপযুক্ত পোশাক পরতেন বলে দিব্যি লাগত তাঁকে। চেহারা একটু ভারি হলেও ভাঙড়া নাচতে কখনও কোনও অসুবিধা বোধ করেননি তিনি। কিন্তু এই বার নিজের সেই পুরনো নাদুস-নুদুস চেহারাকে দালের গুডবাই জানিয়েছেন। রীতিমতো জিম করে ঝরিয়ে ফেলেছেন মেদ। ভি়ডিওতে তিনি নিজেই জানিয়েছেন, বিগত কয়েক মাসে মোট ১৮ কেজি ওজন কমিয়ে ফেলেছেন তিনি। আগে তাঁর ওজন ছিল ৮৫ কেজি। আর এখন ৬৭ কেজি।  নিয়মিত এক্সারসাইজ আর ডায়েটিং-এরই সুফল পেয়েছেন তিনি। তবে এ বার আস্তে আস্তে দালের আবার একটু ওজন বা়ড়ানোর চেষ্টা করবেন। তেমনটাই জানিয়েছেন নিজের এই ভিডিওতে।

নতুন চেহারায় দালের (ছবি: টুইটার)

দালেরের এই নতুন চেহারা তাঁর ভক্তদের কাছে একেবারেই নতুন। ১৮ কেজি ওজন কমানোর পরে যেন নতুন মানুষ হয়ে গিয়েছেন তিনি। ভক্তেরা বলছেন, এখনকার দালেরকে দেখে আর চেনাই যাচ্ছে না যেন। তবে এই নতুন চেহারায় তাঁকে দিব্যি লাগছে, এটাও মানছেন সকলে।

নিজের লিঙ্কে ক্লিক করে দেখুন দালেরের সেই ভিডিও

This body shrines the God.. respect this beautiful gift of the Almighty. pic.twitter.com/65RyTBNx2H

— Daler Mehndi (@dalermehndi) April 6, 2017