‘ইন্ডিয়ান মার্চেন্টস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি লেডিস উইং’ থেকে আইনজীবী দীপিকা সিংহ রাজাওয়াতকে ‘উওম্যান অফ দ্য ইয়ার’ সম্মানে ভূষিত করা হয়েছে। 

২০১৮ এর জানুয়ারি মাসে কাশ্মীরের কাঠুয়া ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত অপরাধীদের উপযুক্ত শাস্তিদান এবং নিহত আসিফার পরিবারকে ন্যূনতম ইনসাফ যদি কেউ দিতে পারেন তবে তিনি দীপিকা সিংহ রাজাওয়াত।

মুম্বইয়ে ১১ জুন একটি অনুষ্ঠানের মধ্যে দিয়ে তাঁকে শ্রেষ্ঠ নারীর সম্মানে ভূষিত করা হবে। ‘ইন্ডিয়ান মার্চেন্টস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি লেডিস উইং’-এর সদস্যরা আলোচনা করে এই সিদ্ধান্তে পৌঁছেছেন সৎ সাহস, স্পষ্টবাদিতা এবং তাঁর কর্মনিষ্ঠার জন্য এই সম্মান তাঁর প্রাপ্য। 

এই বিষয়ে অন্যান্য খবর

জাতীয় একটি সংবাদমাধ্যমকে আগে দেওয়া একটি সাক্ষাৎকারে দীপিকা বলেছিলেন, ‘‘আমারও একটি কন্যাসন্তান আছে। এই কেস লড়া আরও ওর জন্যই। বর্তমানে আমি অসতর্ক থাকলে আমাকেও হত্যা এবং ধর্ষণ করা হতে পারে। ওরা এমনিতেও আমাকে কোর্টে প্র্যাকটিস করতে দেবে কিনা জানি না। সেখানে আমাকে আগেই অনেকের থেকে বিচ্ছিন্ন করা হয়েছে।’’ 

আসিফা ধর্ষণ ও হত্যাকাণ্ডের মামলা চলাকালীন দক্ষিণপন্থী বিভিন্ন রাজনৈতিক দলের থেকে হুমকি পাওয়া সত্ত্বেও তিনি পিছু হঠে যাননি। তিনি তাঁর কাজ চালিয়ে গিয়েছেন।

Copyright © 2018 Ebela.in - All rights reserved