মহেন্দ্র সিংহ ধোনির বিকল্প খুঁজে পেয়েছে ভারত! এই কথা শুনলে অনেকেরই চোখ কপালে উঠে যেতে পারে। ধোনির বিকল্প পাওয়া কি এতই সহজ? অনেকেই তো এলেন আর গেলেন, ধোনির জায়গা তো কেউ কেড়ে নিতে পারলেন না। শুধু তো উইকেটকিপিং নয়, মাহির ব্যাটিংও কিন্তু প্লাস পয়েন্ট। দলের প্রয়োজনে ধোনির ব্যাট গদা হয়ে ওঠে। উইকেটকিপিং করার সময়ে এমন এক একটা রান আউট, স্টাম্প করেন, যা অনেকেই করে উঠতে পারবেন না। উইকেটের দিকে না তাকিয়েই বল ছুড়ে বিপক্ষের ব্যাটসম্যানকে রান আউট করাতেও দক্ষ ধোনি। এভাবে পাড়ার ক্রিকেটেও কেউ কাউকে আউট করতে পারবেন না। এখানেই ধোনি সবার থেকে এগিয়ে। যত সমালোচনাই হোক না কেন, ধোনি একনম্বরই। বাংলার ঋদ্ধিমান সাহা এখন টেস্ট ক্রিকেটে জাতীয় দলের উইকেটের পিছনে দাঁড়াচ্ছেন। কিন্তু তিনি নিজেও স্বীকার করেছেন, মাহির মতো হয়ে উঠতে অনেকটা সময় লাগবে তাঁর।

জাতীয় দলে ধোনির বিকল্প আদৌ পাওয়া যাবে কিনা, তার উত্তর দেবে সময়। কিন্তু ঘরোয়া ক্রিকেটে এমন এক ক্রিকেটারের সন্ধান পাওয়া গিয়েছে যিনি ধোনির মতোই না দেখে উইকেটে ভেঙে দিতে পারেন। রনজিতেই অবিকল ধোনির মতো না-দেখে উইকেট ভেঙেছেন অন্ধ্রপ্রদেশের উইকেট কিপার কোনা শ্রীকর ভরত। রনজিতে খেলাটা ছিল অন্ধ্র ও পঞ্জাবের মধ্যে। আর সেই খেলাতেই শ্রীকর অবিকল ধোনির মতোই স্টাম্প করেছেন পঞ্জাবের ব্যাটসম্যানকে। কিছু বুঝে ওঠার আগেই প্রতিপক্ষ ব্যাটসম্যানের উইকেটের বেল উড়িয়ে দিয়েছেন শ্রীকর।

আরও পড়ুন

ইনি ধোনির দাদা। নিজের কবর এখন তিনি নিজেই খুড়ছেন। কেন জানেন?

যে কারণে মায়ের নাম লেখা জার্সি পরে ভাইজ্যাগে উইকেটকিপিং করেননি ধোনি...

নিউজিল্যান্ডের বিরুদ্ধেও ধোনি কোনও দিকে না তাকিয়ে উইকেট ভেঙে দিয়েছিলেন। ধোনির মতোই অদ্ভুত দ্রুততায় স্টাম্প করেছেন অন্ধ্রর উইকেটকিপার। তবে কি শ্রীকর ধোনির জুতো জোড়া পায়ে গলাতে সক্ষম হবেন? সময় এর উত্তর দেবে।