মহেন্দ্র সিংহ ধোনি যে একদম নিখাঁদ পশুপ্রেমী তা নিয়ে কোনও সন্দেহই নেই। এমনকি ক্যাপ্টেন কুলের ট্যুইটার অ্যাকাউন্টের বায়োতেও স্পষ্ট করে লেখা রয়েছে, ‘অ্যান অ্যাবসোলিউট পেট লাভার’— একজন নির্ভেজাল পোষ্যপ্রেমী।

আইপিএল হোক বা জাতীয় দলের জার্সি— খেলার মাঠে বারবারেই ধোনির কোলে সারমেয়র ছবি দেখা গিয়েছে আগে। শুক্রবার নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেন ধোনি, যেখানে ফের তাঁর কুকুর-প্রেমের বিষয়টি স্পষ্ট হয়েছে।

একটি টেনিস বল নিয়ে ধোনিকে দেখা গিয়েছে পোষা তিনটে কুকুরকে ট্রেন করাতে। ধোনি কী বলছেন, তা স্পষ্ট শোনা যায়নি ব্যাকগ্রাউন্ড মিউজিকের কারণে। তবে তাঁকে দেখা যাচ্ছে একটি টেনিস বল ছুঁড়ে পোষ্যদের খুঁজে আনার নির্দেশ দিতে।

এর আগে সারমেয়র সঙ্গে একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেও ভিডিও এই প্রথম। কয়েকঘণ্টার মধ্যেই ভিডিও ভিউয়ারশিপ ৪ লাখ ২৫ হাজার ছাড়িয়ে গিয়েছে।

২০১৩ সালে ধোনি একটি রাস্তার কুকুরকে নিয়ে বাড়িতে পোষেন। তাঁর স্ত্রী সাক্ষীও পশুপ্রেমী বলে জানা গিয়েছে। বিভিন্ন ছবিতেই সাক্ষীর সঙ্গে বিভিন্ন কুকুরকে দেখা গিয়েছে। কয়েকদিন আগেই ধোনি এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ‘রাঁচির বাড়িতে যেতে পছন্দ করি একটাই কারণে। ওখানে আমার পোষা তিন সারমেয় রয়েছে। ওদের সেরা ব্যাপারটা হল, সিরিজ জিতি বা হারি— ওদের ব্যবহারে কোনও পরিবর্তন আসে না।’