ভারতীয় ক্রিকেটাররা চ্যাম্পিয়ন্স ট্রফি হারের জ্বালা ভুলেই গিয়েছেন ক্যারিবিয়ান সফরে এসে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত এখনই এগিয়ে গিয়েছে ২-০ ব্যবধানে। ক্রিকেটারদের সঙ্গেই রয়েছেন তাঁদের স্ত্রী ও পরিজন। শেষ ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজকে ৯৩ রানে হারিয়েছে ভারত।

শেষ দুটো ম্যাচের একটা জিতলেই সিরিজ জিতে যাবে ভারত। এমন পরিস্থিতিতে বেশ রিল্যাক্সড মুডেই রয়েছেন ক্রিকেটাররা। কতটা ফুরফুরে রয়েছেন একটা ঘটনাতেই পরিষ্কার। সম্প্রতি দীনেশ কার্তিকের স্ত্রী দীপিকা পাল্লিকল নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি সুইমিং পুলে নিজের জলকেলির ছবি পোস্ট করে লিখেছিলেন, ‘‘স্বামীর সঙ্গে ভ্রমণ করাটা ভীষণ কঠিন একটা কাজ।’’ এরপরই তিনি হ্যাশট্যাগ দিয়েছিলেন ‘অ্যান্টিগুয়া’।

দীপিকা পাল্লিকলের ইনস্টাগ্রামে কমেন্ট হার্দিকের। ছবি — ইনস্টাগ্রাম

দীপিকা পাল্লিকলের এমন জলকেলির দৃশ্যে ‘মুগ্ধ’ হয়ে গিয়েছিলেন ক্রিকেটার হার্দিক পাণ্ড্য। তিনি দীপিকাকে জিজ্ঞাসা করে বসেন, ‘‘এই পুলটা কোথায়?’’ জবাবে স্কোয়াশ তারকা দীপিকা জানান, ‘‘আমাদের ভিলায় একটা প্রাইভেট পুল রয়েছে। এসো, তোমাকে আমি নিম্বু পানি পান করাবো।’’ এর পরে খুব বেশি দেরি না করেই হার্দিক রিপ্লাই করেন, ‘‘তুমি তো আমাকে বলোইনি নিম্বু পানি আর চাট মশালার জন্যও আমাকে অপেক্ষা করতে হবে!’’

দীপিকা পাল্লিকল। ছবি — ইনস্টাগ্রাম

দীনেশ কার্তিকের স্ত্রী দীপিকা ভারতের প্রথম মহিলা স্কোয়াশ তারকা হিসেবে পিএসএ র‌্যাঙ্কিং-এ প্রথম দশে পৌঁছে গিয়েছিলেন। তাঁর বর্তমান র‌্যাঙ্কিং ১৯। অন্যদিকে, হার্দিক ভারতীয় ক্রিকেটের অন্যতম মুখ হয়ে উঠেছেন। তাঁর দাদা ক্রুনালও সম্প্রতি ভারতীয়-এ দলে প্রথমবার সুযোগ পেয়েছেন।