লিওনেল মেসি পেনাল্টি থেকে গোল করতে পারেননি প্রথম ম্যাচে। আর্জেন্টিনাও জিততে পারেনি। এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা বা মেসির ভাগ্য শুধু খারাপ নয়। আর্জেন্তিনীয় কোচদের কপালও মন্দ। তাই হর্হে সাম্পাওলি শুধু নন, অন্যান্য দেশের দায়িত্বে রয়েছেন যে সব আর্জেন্টাইন কোচ, তাঁরাও কিন্তু ম্যাচ জিততে পারেননি।  

এই বিষয়ে অন্যান্য খবর

এবারের বিশ্বকাপে পাঁচ জন আর্জেন্টিনার কোচ। মেসিদের ডাগ আউটে হর্হে সাম্পাওলি। সৌদি আরবের তোচ হুয়ান আন্তোনিও পিজ্জি, মিশরের হেক্টর রাউল কুপার, পেরুর রিকার্ডো গারেকা এবং কলম্বিয়ার হোসে পেকারম্যান। পাঁচ জন আর্জেন্তিনীয় কোচের মধ্যে চার জনই মাঠে নেমে পড়েছেন। কিন্তু জয়ের দেখা পাননি তাঁরা। কলম্বিয়ার কোচ পেকেরম্যান আগামীকাল নামবেন জাপানের বিরুদ্ধে। 

উদ্বোধনী ম্যাচে রাশিয়া ৫-০ গোলে হারিয়েছে সৌদি আরবকে। এর পরে আর ঘুরে দাঁড়াতে পারেননি আর্জেন্টাইন কোচরা। পিচ্চি হারের পরের দিনই হেরেছেন হেক্টর কুপার। মহম্মদ সালাহর মিশরের কোচ হেক্টর কুপার। সেই ম্যাচে চোটের জন্য নামেননি সালাহ। ম্যাচও হারে মিশর। 

আইসল্যান্ডের বিরুদ্ধে তো সাম্পাওলির আর্জেন্তিনা জিততে পারেনি। ম্যাচ হয়েছে ড্র। আর্জেন্তিনার কোচ রিকার্ডো গারেকা পেরুর কোচ। তাঁর দল ২-০ হেরেছে ক্রোয়েশিয়ার কাছে। 

পেকেরম্যান এখনও নামেননি। তাঁর উপরে নির্ভর করে রয়েছে আর্জেন্টাইন কোচেদের ভাগ্য। ২০০৬ বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে মেসিকে বেঞ্চে বসিয়ে রেখেও সমালোচিত হয়েছিলেন এই পেকেরম্যান।