নেমার, কুটিনহোদের সামলানো ফুটবলার এবার আসছেন কলকাতায়। রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্টা রিকার ফুটবলার জনি অ্যাকোস্টাকে সই করাল ইস্টবেঙ্গল। রাশিয়া বিশ্বকাপে গ্রুপ লিগের তিনটি ম্যাচেই খেলেছেন ৩৪ বছর বয়সি এই ডিফেন্ডার।

কয়েকদিন আগেই বেঙ্গালুরুর বহুজাতিক সংস্থা কোয়েস গ্রুপের সঙ্গে চুক্তি হয়েছে ইস্টবেঙ্গলের। তার পরেই ভাল বিদেশির খোঁজে নেমে পড়েন লাল-হলুদ কর্তারা। সেই সূত্রেই উঠে আসে রাশিয়া বিশ্বকাপে খেলা এই ফুটবলারের নাম। এবারের বিশ্বকাপে ব্রাজিল ছাড়াও সার্বিয়া এবং সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে পুরো নব্বই মিনিটই মাঠে ছিলেন এই ফুটবলার। রাশিয়ার আগে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপেও কোস্টা রিকার হয়ে খেলেছেন অ্যাকোস্টা।

এই বিষয়ে অন্যান্য খবর

ক্লাব সূত্রের খবর, এক বছরের জন্য লাল-হলুদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন অ্যাকোস্টা। বিশ্বকাপার এই ফুটবলারের জন্য ১ কোটি ৩৬ লক্ষ টাকা খরচ করছে ক্লাব। মার্কি ফুটবলার হওয়ার দৌড়েও এগিয়ে এই ডিফেন্ডারই। বর্তমানে কলম্বিয়ার ক্লাব রিওনেগরো আগুইরাসের হয়ে খেলছিলেন এই ফুটবলার।

জনি অ্যাকোস্টা। ছবি- উইকিপিডিয়া থেকে

অ্যাকোস্টার দেশের বিশ্বকাপার ফুটবলার কার্লোস হার্নানডেজ এর আগে কলকাতায় ইউনাইটেড স্পোর্টস ক্লাবের হয়ে খেলে গিয়েছেন। তাঁর পায়ের জাদুতেও মুগ্ধ হয়েছিলেন ফুটবলপ্রেমীরা। বড় বিনিয়োগকারী পাওয়ার পরে ইস্টবেঙ্গলের আইএসএল-এ খেলার সম্ভাবনা প্রবল। সেই লক্ষ্যেই দল গোছাচ্ছে লাল-হলুদ শিবির। ইস্টবেঙ্গলকে অ্যাকোস্টা সাফল্যের মুখ দেখাতে পারেন কিনা, সেটাই এখন দেখার।