নতুন ইনিংস শুরু করতে চলেছেন গৌতম গম্ভীর। বাইশ গজে কেরিয়ার কার্যত শেষ। গৌতম গম্ভীরকে এবার দেখা যেতে পারে রাজনীতির ময়দানে। খবর এমনটাই। সর্বভারতীয় এক ক্রিকেট ওয়েবসাইটের দাবি, আসন্ন ভোটে গৌতম গম্ভীরকে দেখা যেতে পারে বিজেপির টিকিটে পদপ্রার্থী হতে। গম্ভীরের পাশাপাশি দেখা যেতে পারে অক্ষয় কুমারকেও। দিল্লি ও পার্শ্ববর্তী এলাকার যে কোনও কেন্দ্রে দেখা যেতে পারে বলিউড ও ক্রিকেট জগতের তারকাকে।

এই বিষয়ে অন্যান্য খবর

কিন্তু কেন এমন পদক্ষেপ? সেই প্রতিবেদনে বলা হচ্ছে, নোটবন্দি, জিএসটি সহ একাধিক ইস্যুতে কেন্দ্রের শাসক দল মোটেই রাজধানী শহরের ব্যবসায়ীদের সুনজরে নেই। সম্প্রতি দিল্লিতে অবৈধ নির্মাণ সহ বহু দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। এই কারণেও ক্ষোভ ক্রমবর্ধমান। তাই সম্পূর্ণ ভিন্ন পথে হেঁটে তারকা-প্রলেপে সেই ক্ষত মেটাতে চাইছেন মোদী-অমিত শাহরা। সেই সমীকরণ মেনেই বিজেপির প্রার্থীপদে তারকা মুখ আনার চিন্তাভাবনা শুরু হয়েছে।

বিজেপি-র এক বর্ষীয়ান নেতা সেই প্রতিবেদককে জানিয়েছেন, ‘‘জনগণ আমাদের দলের রাজনৈতিক নেতাদের নিয়ে মোটেই সন্তুষ্ট নয়। তা সত্ত্বেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা অটুট। তাই দিল্লি নির্বাচনে গম্ভীর ও অক্ষয় কুমারকে নামিয়ে কিছুটা পরীক্ষা নিরীক্ষা করা হতে পারে। নতুন দিল্লিতে অক্ষয় এবং পশ্চিম দিল্লিতে গম্ভীর ভোটে দাঁড়াতে পারেন।’’

এর আগে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে গম্ভীর বিজেপির হয়ে প্রকাশ্যে প্রচারে নেমেছিলেন। অন্যদিকে, কেন্দ্রীয় সরকারের সঙ্গে অক্ষয় কুমারের সঙ্গে সম্পর্ক বেশ ভাল। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের বিষয় ভিত্তিক ছবিও করেছেন বেশ কিছু। এখন দেখার গম্ভীর ও অক্ষয়ের জনপ্রিয়তা কাজে লাগিয়ে বিজেপি ভোট বৈতরণী পেরোতে পারে কিনা!