পাক পেস অ্যাটাক ভারতীয় ব্যাটিংকে যথেষ্ট বিপাকে ফেলবে বলে শনিবারের ম্যাচের আগে থেকেই বার বার হুঙ্কার দিচ্ছে পাক-শিবির। কিন্তু ভারতীয় সমর্থকদের আশ্বস্ত করে সুনীল গাওস্কর দাবি করেছেন, পাক পেসারদের মোকাবিলা করার মতো যথেষ্ট রসদ ভারতীয় ব্যাটিং লাইন আপে রয়েছে।

শুধু তাই নয়, একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে গাওস্করের দাবি, ভারতীয় ওপেনিং জুটি রোহিত শর্মা এবং শিখর ধবন দুরন্ত ফর্মে রয়েছেন। বাংলাদেশে ধবন সেভাবে সফল না হলেও অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে বড় রান পেয়েছেন তিনি। ফলে পাক বোলাররা কীভাবে এই জুটিকে সামলায়, সেটাই বরং দেখার। তার পরে আবার রয়েছেন বিরাট কোহলি। গাওস্করের মতে, শিখর-রোহিত যে রকম ফর্মে রয়েছেন, তাতে বিরাট ব্যাট করার জন্য কত ওভার পান, তা নিয়েও সংশয় রয়েছে তাঁর।

অন্য দিকে, ভারতীয় বোলারদের উপরেও ভরসা রাখছেন তিনি। অভিজ্ঞ আশিস নেহরা তো বটেই, যশপ্রীত বুমরার ইয়র্কার সামলানোও পাক ব্যাটসম্যানদের পক্ষে যথেষ্ট কঠিন হবে বলেই মনে করছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

তবে টি-২০ বিশ্বকাপের আগে এই ম্যাচের ফলাফল যথেষ্ট গুরুত্বপুর্ণ বলেই মনে করছেন গাওস্কর। কারণ, এশিয়া কাপের পরেই বিশ্বকাপের ওপেনিং ম্যাচে ফের ভারত-পাকিস্তান মুখোমুখি হবে। সেই লড়াইয়ের আগে শনিবারের ম্যাচ যে জিতবে, সেই দলের আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে যাবে বলে মনে করছেন এই ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান।