মিসেস স্মিথের চরিত্রটা করতে করতেও করা হয়নি গোয়েন স্টেফানির। ‘মিস্টার অ্যান্ড মিসেস স্মিথ’ ছবিতে ব্র্যাড পিটের বিপরীতে অ্যাঞ্জেলিনা জোলির বদলে হয়তো দেখা যেত গোয়েনকেই। কিন্তু শেষ মুহূর্তে পিছু হঠেছিলেন গোয়েন। কেরিয়ারে সব সময় সংগীতকেই প্রাধান্য দিয়ে এসেছেন তিনি। তাই একাধিক অডিশন দেওয়া সত্ত্বেও শেষমেশ আর সেই ছবিতে অভিনয় করা হয়নি তাঁর। ‘‘প্রায় পেয়েই গিয়েছিলাম জেন স্মিথের চরিত্রটা। হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল অডিশনে। কিন্তু গানটাকেই এগিয়ে রাখতাম সব সময়। তাই ইচ্ছে থাকলেও আর করা হয়নি ছবিটা,’’ বলেছেন গোয়েন। ভাগ্যিস! নাহলে ছবিতে ব্র্যাঞ্জেলিনার ডুয়েল দেখার সুযোগ মিলত কি?

চাঁদের হাট
চ্যারিটি গালা’য় নিজের স্বেচ্ছাসেবী সংস্থার জন্য প্রায় সাড়ে চার কোটি টাকা তুলে ফেললেন লিওনার্দো ডিক্যাপ্রিও। পরিবেশ সংরক্ষণে নিয়মিত কাজ করে লিও’র সংস্থা। মোট সংগৃহীত অর্থের একাংশ নিস’এর জঙ্গি হানায় আক্রান্ত পরিবারদের দান করবেন অভিনেতা। ফ্রান্সের সেন্ট ট্রপেজ’এ সংস্থার তৃতীয় বার্ষিক চ্যারিটি গালা’য় বসেছিল চাঁদের হাট! লিও’র ‘বেস্টি’ টোবি ম্যাগুয়্যার থেকে শুরু করে জোহান হিল, এডওয়ার্ড নর্টন, মারায়া ক্যারি, ক্রিস রক, বোনো, নাওমি ক্যাম্পবেল, ব্র্যাডলি কুপার— এসেছিলেন অনেকেই। পারফর্ম করেন ‘দ্য উইকএন্ড’, লানা ডেল রে। নিলামে নিজের রোলেক্স ঘড়ি আর হিরের কাফলিংক রেখেছিলেন লিও। যে কাফলিংক তিনি অস্কার গ্রহণের সময় পরেছিলেন। এছাড়া, অভিনেতা অ্যাড্রিয়েন ব্রডির আঁকা ‘টাইগার অন লাস্ট লেগ’ ছবিটিও ওঠে নিলামে। যা বিক্রি হয়েছে ২ লক্ষ ৭৫ হাজার মার্কিন ডলারে!

অষ্ট-প্রহরা
ক্রিস্টোফার নোলানের আগামী প্রজেক্ট ‘ডানকার্ক’এ সারাক্ষণ বডিগার্ড নিয়ে কে ঘুরছেন জানেন? দলের সবচেয়ে জুনিয়র সদস্য হ্যারি স্টাইল্‌স! কারণ, তাঁকে দেখতে প্রত্যেক দিন সেট’এর চারপাশে ভিড় জমাচ্ছেন ভক্তেরা। উত্সাহী জনতার ভিড়ের চাপে অনেকসময়ই শ্যুটিংয়ে ব্যাঘাত ঘটছে। যে হোটেলে রাখা হয়েছে ছবির কলাকুশলীকে, তার সামনেও ভিড় জমছে রোজ। এমনকী, যখন হ্যারি হোটেলে থাকেন না, তখনও! তাই এখন একজন দেহরক্ষী তাঁর সব সময়ের ছায়াসঙ্গী। ছবির সেট’এ একমাত্র হ্যারিই ঘুরছেন বডিগার্ড নিয়ে!