ডাইনি, ভূত, প্রেত-এ বিশ্বাস করুন বা না করুন, ভূতের সিনেমা উপভোগ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। এ বার সেই রকম একটি ভূতের সিনেমার প্রচারার্থে তৈরি করা একটি ভিডিও-ই ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। 

কী রয়েছে এই ভিডিও-এ? ভিডিও-এ দেখা যাচ্ছে, একটি বিদেশি ইলেকট্রনিক্স-এর দোকানে সাজানো রয়েছে সারি সারি টিভি। দোকানের কর্মচারী ক্রেতাদের সামনে ব্যাখ্যা করছেন বিভিন্ন টিভির গুণাগুণ। টিভি-তে সেই সময় চলছিল ভৌতিক সিনেমা ‘রিংগস’-এর ট্রেলার। দেওয়ালে টাঙানো পর পর টিভির স্ক্রিনে ফুটে উঠছিল এক ভৌতিক বাচ্চা মেয়ের ছবি। হঠাৎই দোকানের কর্মী কোনও একটি কাজে সরে যাচ্ছেন ক্রেতাদের সামনে থেকে। আর সেই সুযোগেই ঘটে যাচ্ছে এক ভূতুড়ে কাণ্ড। সারি সারি টিভির মধ্যে একটি টিভির স্ক্রিন ভেঙে বাইরে বেরিয়ে আসছে ট্রেলারে দৃষ্ট ওই বাচ্চা ডাইনি। ভয়ে দিশাহারা সামনে উপস্থিত ক্রেতারা। কেউ পালাচ্ছেন, কেউ ভয়ে আর্তনাদ করে উঠছেন। ও দিকে বিচিত্র হামাগুড়ির কায়দায় তখন ঘরে ঘুরে বেড়াচ্ছে এলোচুলের সেই ডাইনি।

আসলে গোটা ব্যাপারটাই ছিল সাজানো, প্র্যাঙ্ক। আগে থেকেই একটি নকল টিভির ওপারে ডাইনির মতো মেক-আপ দিয়ে বসিয়ে রাখা হয়েছিল একটি মেয়েকে। সেই মেয়েই সময়মতো বেরিয়ে আসে বাইরে। আতঙ্কিত হয়ে পড়েন দর্শকরা। আর সবটাই করা হয়েছে আসন্ন হলিউড হরর ফ্লিক ‘রিংগস’-এর প্রচারের স্বার্থে। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অল্পকালের মধ্যেই ২৪ কোটি দর্শক ‘আক্রান্ত’ ওই খুদে ডাইনির ‘আক্রমণে’।

হলিউডের ছবি ‘দা রিংগ’ মুক্তি পায় ২০০২ সালে। সেই ছবি যথেষ্ট জনপ্রিয় হয়। এ বার তার সিকোয়েল মুক্তি পেতে চলেছে। নাম রাখা হয়েছে ‘রিংগস’। এই ছবিও ভাল বাণিজ্যিক সাফল্য পাবে বলে প্রযোজকদের আশা।

দেখুন সেই ভিডিও

আরও পড়ুন

ভয়ঙ্কর ঘটনা! বাড়িতে একা কিশোরী, জীবন্ত হয়ে উঠল খেলার সঙ্গী। দেখুন ভিডিও

চুরি হয়ে গেল পানশালার পোষা ভূত! ব্রিটেনে তোলপাড়