মাসের দ্বিতীয় রবিবারটা বিনোদন জগতের অফিসিয়াল হলিডে। টলিপাড়া ও টেলিপাড়ার ছুটি। এই একটা রবিবার সাধারণত তারকারা পরিবারের জন্য রাখেন। মাসের বাকি রবিবারগুলিতে সব সময় ছুটি পাওয়া দায়, বিশেষ করে টেলি-তারকাদের। দু’একটি প্রযোজক সংস্থা উইকএন্ডগুলিতে শ্যুটিং বন্ধ রাখলেও বেশিরভাগ ক্ষেত্রেই কিন্তু মাসের প্রথম, তৃতীয় বা চতুর্থ রবিবার হল ফুল-অন ওয়র্কিং ডে।

তাই সেকেন্ড সানডে-র জন্য বলতে গেলে হাঁ করে বসে থাকেন বেশিরভাগ তারকারা। আর যদি ওইদিন কারও জন্মদিন, বিবাহবার্ষিকী বা অন্য কোনও বিশেষ সেলিব্রেশনের দিন পড়ে যায়, তবে তো কথাই নেই। আজ ৯ জুলাই, মাসের দ্বিতীয় রবিবার কী করছেন বাংলার প্রিয় তারকারা, তার একটা ছোট্ট ঝলক রইল— 

অগ্নিদেব ও সুদীপা চট্টোপাধ্যায়। ছবি: ফেসবুক পেজ থেকে

আজ পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায় ও সুদীপা চট্টোপাধ্যায়ের বিবাহবার্ষিকী। সোশ্যাল মিডিয়ায় উইশ করলেন অগ্নিদেব স্ত্রীকে। আট বছর হল ওঁদের বিয়ের। 

আজ ফেসবুকে অগ্নিদেব চট্টোপাধ্যায়ের পোস্ট

রবিবারগুলো মোটামুটি শ্যুটিং থেকে ছুটি থাকে ‘মিলনতিথি’-অভিনেত্রী অলিভিয়া সরকারের আর দ্বিতীয় রবিবার তো বটেই। আজ কী প্ল্যান জিজ্ঞাসা করতেই বললেন, ‘‘আমার সানডে মানেই ওয়র্কআউট আর নিজের জন্য রান্না করা। আমি খুব হোমসিক। বাড়িতে থাকতেই বেশি পছন্দ করি। শ্যুটে চাপ থাকলে তো জিম মিস হয় তাই ছুটির দিনগুলোতে মেকআপ করে নিই জিমটা।’’ 

অলিভিয়া সরকার। ছবি সৌজন্য: অলিভিয়া

অভিনেতা সৌরভ দাসের কাছে আজ একটা বিগ ডে কারণ আজ সন্ধ্যা ছ’টায় দেখানো হবে জি বাংলা অরিজিনালস ‘গুটি মল্লার-এর অতিথি’। ‘গুটি মল্লার’-এর সিকোয়েল এই ছবিতে রয়েছেন অনিন্দিতা বোস ও স্বস্তিকা দত্ত। সৌরভ জানালেন, ‘‘আজ সবাই মিলে একসঙ্গে ছবিটা দেখব। সবাই মানে বাড়ির সবাই— বাবা, মা, বোন আর আমি।’’

পরিবারের সঙ্গে সৌরভ দাস। ছবি সৌজন্য: সৌরভ

ওদিকে মন্দারমনিতে বন্ধুদের সঙ্গে উইকএন্ড ট্রিপ কাটিয়ে আজ সকালেই বাড়িতে ফিরেছেন অভিনেত্রী পিয়ালী মুখোপাধ্যায়। আজ তাঁর জন্মদিন। সকালে কেক সেরিমনি আর দুপুরে ভূরিভোজ। এবেলা ওয়েবসাইটকে বললেন, ‘‘মা প্রচুর রান্না করেছে। ইলিশ মাছ, মাটন, পায়েস। জমিয়ে খাওয়া-দাওয়া চলছে।’’ হ্যাপি বার্থডে পিয়ালী। 

পিয়ালী মুখোপাধ্যায়। ডানদিকের ছবিটি গতকাল মন্দারমনিতে তোলা। ছবি সৌজন্য: পিয়ালী

টেলি-নায়ক দেবোত্তম মজুমদারের জন্মদিন গিয়েছে সদ্য। তাই আজ দ্বিতীয় রবিবারের ছুটিটা স্বাভাবিকভাবেই বেশ স্পেশাল। দিনটা কাটালেন স্ত্রী স্নিগ্ধা সেনগুপ্তের সঙ্গে। 

স্ত্রী স্নিগ্ধার সঙ্গে দেবোত্তম। ছবি: ফেসবুক পেজ থেকে

আর টেলি-নায়িকা রূপসা মুখোপাধ্যায় অর্থাৎ ‘ভক্তের ভগবান শ্রীকৃষ্ণ’ ধারাবাহিকের সত্যভামা পরিবারের সঙ্গে একফাঁকে ঘুরে এলেন তারাপীঠ। গতকালই পুজো দিয়েছেন মন্দিরে। রূপসা সব ছুটির দিনগুলোই তাঁর পরিবারের সঙ্গে থাকতে পছন্দ করেন, দ্বিতীয় রবিবারও তার ব্যতিক্রম নয়। 

তারাপীঠে রূপসা মুখোপাধ্যায়। ছবি: ফেসবুক পেজ থেকে

আর টলিপাড়ার অর্থাৎ বাংলা ছবির তারকাদের বেশিরভাগই এখন মার্কিন মুলুকে, ‘এনএবিসি ২০১৭’-তে। প্রবাসী বাঙালিদের এই বার্ষিক উৎসবে মল্লিক থেকে সোহিনী সরকার, টলিতারকাদের প্রায় সবাই রয়েছেন সেখানে। গান, আড্ডা, খাওয়া-দাওয়া, অনুষ্ঠানে মেতে উঠেছেন সেখানকার বাঙালিরা।