ক্রিকেটের বিশ্বজনীন জনপ্রিয়তা চাই। তাই এবার অভিনব উদ্যোগ নিল আইসিসি। বিখ্যাত র‌্যাপার কাইন ওয়েস্টের টুইটের সঙ্গে ক্রিকেটারদের র‌্যাঙ্কিং জুড়ে দিল সর্বোচ্চ নিয়ামক সংস্থা। যা মুহূর্তেই ভাইরাল। কিম কার্দাশিয়ানের স্বামী কাইন ওয়েস্ট একটি টুইট করেছিলেন, ‘‘কেউ কারোর থেকে ভাল নয়।’’

এই বিষয়ে অন্যান্য খবর

এই টুইটারটিকে হাতিয়ার করেই আইসিসি নিজেদের টুইটার হ্যান্ডল থেকে জোড়া পোস্ট করেন। একটিতে দেখা যায়, বিশ্বের প্রথমসারির সমস্ত ক্রিকেটারদেরই র‌্যাঙ্কিং-ই এক। কেউ কারোর থেকে এগিয়েও নেই পিছিয়েও নেই। পুরোটাই অবশ্য মজার ছলে করা। তবে এই সামান্য টুইট রসিকতাই চেটে পুটে খেয়েছেন ক্রিকেট প্রেমীরা।

কিছুদিন আগেই একই ধরণের কাণ্ড ঘটেছিল উইম্বলডন চলাকালীন। রজার ফেডেরার ক্রিকেটীয় স্টাইলে শট মেরেছিলেন। তার পরেই রসিকতার ছলে আইসিসি টেনিস কিংবদন্তিকে র‌্যাঙ্কিংয়ের এক নম্বর স্থান দিয়েছিল।

কিন্তু কেন এমন করল আইসিসি? বলা হচ্ছে, মার্কিন মুলুকে সম্প্রতি ক্রিকেটকে জনপ্রিয়তা করার সর্বোত চেষ্টা চালাচ্ছে আইসিসি, বাণিজ্যিক কারণেই। দুনিয়াজোড়া খ্যাতি সম্পন্ন কাইন ওয়েস্টের টুইটের সঙ্গে জুড়ে দিয়ে সেই প্রয়াসই চালাল ক্রিকেটের শীর্ষ সংস্থা। এমনটাই বলছে সবাই।