আর কয়েকটা দিন। শুরু হচ্ছে এশিয়া কাপ। এশিয়ার শ্রেষ্ঠ দল হওয়ার লড়াইতে ঝাঁপিয়ে পড়বে ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কা সহ এশিয়ার ক্রিকেট খেলিয়ে দেশগুলো। খেলা শুরুর আগেই অন্যতম ফেভারিট ভারতের জন্য সুখবর। ভারতীয় দলের ম্যাচের ভেনু কেবল দুবাইতেই রাখা হল। বাকি দলগুলি এই সুবিধা পাচ্ছে না। নিঃসন্দেহে এতে খানিক সুবিধাই পাবেন ভারতীয় ক্রিকেটাররা। বার বার হোটেল বদলাতে হবে না। 

এই বিষয়ে অন্যান্য খবর

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ভারতীয় দলের জন্য আলাদা হোটেলের বন্দোবস্ত করা হয়েছে। যেখানে বাকি দলগুলি থাকবে ইন্টার কন্টিনেন্টাল হোটেলে, সেখানে রোহিতরা উঠবেন গ্র্যান্ড হায়াতে। দুবাইয়ের এই হোটেলে থেকেই গোটা টুর্নামেন্টে খেলবে ভারত। 

এশিয়া কাপের সব খেলা হবে দু’টি মাঠে— দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম ও আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়াম। প্রাথমিক ক্রীড়াসূচিতে বদল এনে ভারতের সব খেলাই ফেলা হয়েছে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। এমনকী, ‘সুপার ফোর’ স্টেজেও ভারতের সব খেলা এই মাঠেই ফেলা হবে। 

আগামী ১৫ সেপ্টেম্বরে টুর্নামেন্টের ঢাকে কাঠি পড়লেও, কোহলি-বিহীন ভারত মাঠে নামবে ১৮ সেপ্টেম্বর। চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে ভারতের খেলা পরের দিন, ১৯ সেপ্টেম্বর।