প্রাক্তন ফ্যাশন মডেল ও আমেরিকার অন্যতম নামী শিল্পপতি। তিনিই মোদীর আমন্ত্রণ লুফে নিয়েছেন। ডোনাল্ড ট্রাম্পের আগেই তিনি ভারতে আসছেন। পুজোর পরেই আমেরিকার উদ্যোগপতিদের একটি প্রতিনিধি দল নিয়ে ভারতের মাটিতে পা রাখবেন তিনি। 

কিন্তু আমেরিকার শিল্পপতিরা তো হামেশাই ভারতে আসেন। এই সুন্দরী মহিলাকে নিয়ে তাহলে এত আগ্রহ কিসের? তাঁকেই বা আলাদা করে নরেন্দ্র মোদী ভারতে আসার আমন্ত্রণ জানালেন কেন?

আসলে এই প্রাক্তন ফ্যাশন মডেল হলেন ইভাঙ্কা ট্রাম্প। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে। এখন আর তাঁর মডেল পরিচয় তেমন বড় নয়, যতটা উদ্যোগপতি হিসেবে তাঁর খ্যাতি। শুধু ফ্যাশনের ব্যাগ, জুতো, জুয়েলারির মতো জিনিসের নিজের ব্যবসাই নয়, ইভাঙ্কা বাবার কোম্পানি ট্রাম্প অরগানাইজেশনের ভাইস-প্রেসিডেন্টও ছিলেন।

এই বিষয়ে অন্যান্য খবর

এখন তিনি হোয়াইট হাউসে ট্রাম্পের অন্যতম সহকারী। আর ট্রাম্পের পরিবারের সঙ্গে মিলিত হয়ে নরেন্দ্র মোদী ডোনাল্ডের সঙ্গে তাঁর মেয়ে ইভাঙ্কাকেও ভারতে আসার জন্য নিমন্ত্রণ করেন।

হোয়াইট হাউসে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে যৌথ বিবৃতি পড়ার সময়ই মোদী জানান, ‘‘আমি ইভাঙ্কা ট্রাম্পকে গ্লোবাল এন্ট্রাপ্রেনিয়রশিপ ফোরামে আমেরিকার প্রতিনিধি দলকে নেতৃত্ব দেওয়ার আমন্ত্রণ জানিয়েছি।’’

‘‘আমার মনে হয় ও সেটা গ্রহণও করেছে,’’ সঙ্গে সঙ্গে যোগ করেন ডোনাল্ড ট্রাম্প।

৩৫ বছর বয়সি ইভাঙ্কাও টুইট করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘‘এই শরতে ভারতে গ্লোবাল এন্ট্রাপ্রেনিয়রশিপ সামিটে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলকে নিয়ে যাওয়ার আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ প্রধানমন্ত্রী মোদীকে।’’