চুলই নাকি জেনিফার অ্যানিস্টনের জীবনে ‘অভিশাপ’! জেনির বিখ্যাত ‘ফেদার কাট’ নিয়ে নাকি এতই সমস্যা! যে ফেদার কাট টেলি-সিরিজ ‘ফ্রেন্ডস’এর সময় থেকে এখনও সমান জনপ্রিয়। ‘ঐতিহ্যবাহী’ সেই চুলের স্টাইলকে নিয়ে এতটা উদ্বিগ্ন কেন জেনি? মূলত পরিচর্যা আর কী! ‘‘আমার জীবনে চুলটা হল সবচেয়ে বিরক্তির কারণ। একটু বেশিই রুক্ষ আর ‘কিঙ্কি’! সব সময় ভাবতে হয়, এটাকে বাগে আনি কীভাবে! পুরোটাই কিন্তু আমার টিম এবং হেয়ারস্টাইলিস্টের কৃতিত্ব। আমার নয়,’’ বলেছেন ৪৭ বছরের জেনিফার।

পার্বত্য-প্রেম
এবার ইদ্রিস এলবার নায়িকা হতে পারেন কেট উইন্সলেট। রোম্যান্স সার্ভাইভাল ড্রামা ‘দ্য মাউন্টেন বিটুইন আস’এর মুখ্য ভুমিকায় দেখা যেতে পারে কেট-ইদ্রিস জুটিকে। চার্লস মার্টিনের ২০১০ সালের জনপ্রিয় উপন্যাসের আধারে ছবি তৈরি করতে চলেছে ‘টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স স্টুডিও’। বিমানে এক সার্জেনের সঙ্গে আলাপ হয় এক মহিলার। প্রেমও ঘনিয়ে ওঠে। বিমান দুর্ঘটনার কবলে পড়ে দু’জনের একসঙ্গে বাঁচার লড়াই নিয়েই ‘দ্য মাউন্টেন বিটুইন আস’। চিত্রনাট্য লিখছেন ক্রিস উইট্‌জ। রোমান্টিক ড্রামা পরিচালনা করবেন হ্যানি আবু-আসাদ।

আমি ইংলিশম্যান
পোশাকটার কথা ভেবে তাঁর নাক সিঁটকেছিল! তাই সুপারম্যান হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অভিনেতা জুড ল। পরিচালক ব্রায়ান সিঙ্গারের ছবি ‘সুপারম্যান রিটার্নস’এ নামভূমিকায় অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল ব্রিটিশ অভিনেতাকে। কিন্তু জুড এতে মোটেই আকৃষ্ট হননি। ঘটনার প্রসঙ্গে জুড জানিয়েছেন, বহুদিন আগে তাঁকে প্রস্তাবটা দেওয়া হয়েছিল। হেনরি ক্যাভিলকে সুপারম্যান হিসেবে বাছার আগেও নাকি একবার সুপারম্যানকে নিয়ে ছবির কথা ভেবেছিলেন নির্মাতারা। ‘‘ওরা করতে চেয়েছিল আমাকে নিয়ে। তখন আমার বয়স কম। সে বয়সে সুপারম্যান হওয়াটা ঠিক মনে হয়নি। তাছাড়া আমি ইংলিশম্যান! ওই পোশাকে মানাবে কি না, সেটা নিয়ে চিন্তায় পড়েছিলাম। বাথরুমে গিয়ে সুপারম্যানের স্যুটটা পরলাম। হঠাত্ দু’মিনিটের জন্য মনে হল, সত্যিই সুপারম্যান হয়ে গিয়েছি। তারপর ভাবলাম, ওটা পরে আমার পোস্টার বিশ্বময় দেখা যাবে! মনে হল, থাক বাবা!’’ বলেছেন জুড।