আবার ধামাকা করতে চলেছে রিলায়েন্স জিও। কয়েকদিন আগেই রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড ঘোষণা করেছিল এ বছরই ব্রডব্যান্ড পরিষেবায় পা রাখবে তারা। এবার বাজার ধরতে মোবাইল ইন্টারনেট লঞ্চের মতই দরাজ অফার ঘোষণা করার পথে হাঁটছে রিলায়েন্স। 

একটি সর্বভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, জিও গ্রাহকরা এক হাজার টাকার কম খরচেই পাবেন ইন্টারনেট, মায় ভিডিও-ভয়েস কল পরিষেবা।

চলতি মাসের প্রথম দিন, গত ১ মে কেন্দ্র ভিওআইপি পরিষেবার প্রস্তাব মঞ্জুর করেছে। ভিওআইপি-তে টেলিফোনের নেটওয়ার্কের বদলে ব্রডব্যান্ড ব্যবহার করেও ফোন করা যায়। এই ঘোষণার পরেই নড়েচড়ে বসে টেলিকম কোম্পানিগুলি।

জিওর প্রতিদ্বন্দ্বী এয়ারটেল ইতিমধ্যেই ৩০০ এমবিপিএস স্পিডের মাসিক প্ল্যান বাজারে এনেছে। ১২০০ জিবি ডেটা আর উইঙ্কি মিউজিক, এয়ারটেল টিভির এই প্ল্যানের আপাতত মাসিক কিস্তি ২৯৯০ টাকা। 

এয়ারটেলের কিছু সস্তার প্ল্যানও রয়েছে। ১০৯৯ টাকা, ১২৯৯ টাকায় এয়ারটেল ব্রডব্যান্ড, ল্যান্ডলাইন এবং আমাজন প্রাইমের কম্পোজিট প্ল্যান দেয়।

তবে রিলায়েন্স পরিষেবা সবাইকে ছাপিয়ে যাবে বলেই ধারণা। সূত্রের খবর, ডিজিটাল মিউজিক অ্যাপ, জিও টিভি, বিনামূল্যে ফোন কল ইত্যাদি হাজারো নয়া কনটেন্ট-সহ ১০০ এমবিপিএসের এই ব্রডব্যান্ড পরিষেবা পাওয়া যাবে ১০০০ টাকার কম মূল্যে। 

এখন অপেক্ষা শুধু ঘোষণার। খুব শিগগির বাজারে প্রতিযোগীদের মধ্যে ত্রাহি রব তুলে, লক্ষ্মী ধরতে আসছে জিও।