মনে পড়ে ‘কোমোলিকা’কে? ছোট পর্দায় এক সময় ঝড় তুলেছিল এই নেগেটিভ চরিত্রটি। সারা দেশের অগণিত দর্শকের কাছে এই নারী হয়ে উঠেছিলেন এক অপ্রতিরোধ্য খলনায়িকা।

২০০১ থেকে ২০০৮— এই সাতটি বছর রাত ন’টা বাজলেই মধ্যবিত্ত ভারতীয়দের ঘরে ঘরে শোনা যেত একই ডায়লগ। একতা কপূর প্রযোজিত ‘কসৌটি জিন্দগি কে’ সিরিয়ালের আকর্ষণ ছিল দুর্নিবার। প্রেরণা-অনুরাগের প্রেম, আর তার মাঝে কোমোলিকার অনুপ্রবেশ। সম্পর্কের টানাপোড়েন, ভাঙা-গড়া, হত্যা-মৃত্যু— অবশেষে মৃত্যুই মিলিয়েছিল প্রেরণা ও অনুরাগকে। 


ঊর্বশী ঢোলাকিয়া ও মধুরিমা তুলি। ছবি— ইনস্টাগ্রাম

সিরিয়ালের বাকি চরিত্র কারোর মনে আছে কি না জানা নেই, তবে কোমোলিকার চরিত্রে ঊর্বশী ঢোলাকিয়ার অভিনয় এখনও মনে রেখেছেন দর্শক। 

সর্বভারতীয় সংবাদ মাধ্যমের এক প্রতিবেদন থেকে জানা গিয়েছে যে, ‘কসৌটি জিন্দগি কে’ সিরিয়ালের রি-মেক হবে খুব শিগ্গিরি। প্রযোজক একতা কপূরই। তবে, এই সিরিয়ালে যে সব নতুন মুখ দেখা যাবে, তা বলাই বাহুল্য। 

তবে বহুচর্চিত কোমোলিকার চরিত্রে কাকে দেখা যাবে, তা নিয়ে প্রশ্ন করায় একতা কপূর জানান যে, তিনি ইতিমধ্যেই ঠিক করে ফেলেছেন। টুইট করে তিনি এ-ও বলেন যে, কোমোলিকার চরিত্রের জন্য তিনি একজন অভিনেত্রীর কাছেই গিয়েছিলেন। 

জানা গিয়েছে, ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মধুরিমা তুলিই হলেন কোমোলিকার চরিত্রের জন্য একতার ‘ওনলি চয়েস’। ‘কুমকুম ভাগ্য’ ও ‘চন্দ্রকান্তা— এক মায়াবি প্রেমগাথা’ সিরিয়ালে মুখ্য চরিত্রে মধুরিমা তুলি অভিনয় করেছেন। অন্য দিকে, বলিউডের বেশ কয়েকটি হেভিওয়েট ছবি, যেমন ‘বেবি’ (২০১৫), ‘হমারি আধুরি কাহানি’ (২০১৫), ‘নাম শবনাম’ (২০১৭)-এও দেখা গিয়েছিল মধুরিমাকে।

প্রসঙ্গত, ইতিমধ্যেই ‘কসৌটি জিন্দগি কে ২’-এর প্রোমোশনাল ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।