জিও বাজারে আসার পরেই টেলিকম দুনিয়াতে ঝড় উঠেছিল। তার পর থেকেই প্রতিযোগিতায় নেমে পড়ে অন্য টেলিকম সংস্থাগুলিও। ভোডাফোন, এয়ারটেল, আইডিয়া যাদের প্ল্যানগুলি যথেষ্ট খরচসাপেক্ষ ছিল, তারাও এই প্রতিযোগিতায় সামিল হয়ে নিজেদের প্ল্যানগুলির দাম কমাতে থাকে। 

পরস্পরকে টেক্কা দিতে এই চারটি টেলিকম সংস্থাই এমন প্ল্যান নিয়ে এসেছে, যেগুলিতে ৮৪ জিবি ডেটা পাওয়া যাবে। নিজেই তুলনা করে নিন কোন কোম্পানির প্ল্যানটি আপনার জন্য উপযুক্ত— 

এয়ারটেল— এয়ারটেলের একটি ৩৯৯ টাকার প্ল্যান রয়েছে, যাতে ৮৪ দিনের জন্য ৮৪ জিবি ডেটা দিচ্ছে তারা। প্রতিদিনে ১ জিবি করে ডেটাই ব্যবাহর করা যাবে। সঙ্গে লোকাল এবং এসটিডি আনলিমিটেড ভয়েস কল করা যাবে। কিন্তু এই অফারটি শুধুমাত্র প্রিপেড গ্রাহকদেরর জন্যই প্রযোজ্য। শুধুমাত্র ৪জি হ্যান্ডসেট ও ৪জি সিমের মাধ্যমেই চলবে এই অফার। এয়ারটেলের আরও একটি প্ল্যান রয়েছে, যাতে ৮৪ জিবি ডেটা পাওয়া যাবে। ২৯৩ টাকার এই প্ল্যানে প্রতিদিন ১ জিবি করে ডেটা পাওয়া যাবে।  

ভোডাফোন— ভোডাফোনের নতুন অফারটির নাম ‘ক্যাম্পাস সারভাইভাল কিট’। পড়ুয়াদের কথা মাথায় রেখেই এই অফারটি বাজারে এনেছে ভোডাফোন। এই প্ল্যানেও ৮৪ দিন ১ জিবি করে ডেটা পাবেন গ্রাহকরা। তবে এখনও পর্যন্ত শুধু দিল্লিতেই এই অফারটি পাওয়া যাচ্ছে। কিন্তু খুব শীঘ্রই দেশের অন্যান্য স্থানেও পাওয়া যাবে অফারটি। এই অফারটি পেতে গেলে প্রথম রিচার্জটি করতে হবে ৪৪৫ টাকা দিয়ে। পরবর্তী রিচার্জগুলি করতে হবে ৩৫২ টাকা দিয়ে। 

রিলায়েন্স জিও— ৩৪৯ টাকার প্ল্যানে ৫৬ দিনের জন্য ২০ জিবি ৪জি ডেটা পাওয়া যাবে। তবে এই ৮৪ জিবি-র প্রতিযোগিতায় রয়েছে রিলায়েন্সেরও ৩৯৯ টাকার একটি প্ল্যান। প্রতিদিন ১ জিবি করে ডেটা পাওয়া যাবে। মোট ৮৪ দিন এই প্ল্যানটি বৈধ থাকবে। কিন্তু জিও-র এই প্ল্যানগুলি শুধুমাত্র জিও প্রাইমের সদস্য হলেই ব্যবহার করা যাবে। 

আইডিয়া সেলুলার— আইডিয়াও ৪৫৩ টাকায় ৮৪ দিনের একটি প্ল্যান নিয়ে এসেছে। প্রতি দিন ১ জিবি করে ৩জি ডেটা পাওয়া যাবে এই অফারটিতে।