একেবার ১০ হাজার টাকা ছাড়! এত বড় সুযোগ মাত্র কিছু দিনের জন্য। সংস্থার ২০ বছর পূর্ণ হল। আর সেই উপলক্ষ্যে বিশাল ছাড় দিতে চলেছে ইলেকট্রনিক্স সামগ্রী উৎপাদনকারী সংস্থা এলজি।

এলজি জি-৬ ফোনের বাজার মূল্য ৫৫ হাজার টাকা। আর সেটাই সংস্থার ২০ বছর উপলক্ষ্যে পাওয়া যাবে মাত্র ৪৫ হাজার টাকায়। চলতি বছরের শুরুতে এই ফোন বাজারে আসে। দাম ৫১ হাজার ৯৯০ টাকা। এখন সেই ফোনই অ্যামাজনের মাধ্যমে পাওয়া যাচ্ছে ৪১ হাজার ৯৯৯ টাকায়।

বাজারে এলজি জি৬ মডেলের স্মার্টফোন আসার পরে প্রথমদিনেই অন্তত ২০ হাজার ইউনিট বিক্রি হয় বলে সংস্থার পক্ষে দাবি করা হয়েছিল। এটিকে নিজেদের ‘ফ্ল্যাগশিপ’ স্মার্টফোন হিসেবে বাজারে আনে এল জি। এতে আছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। ডিসপ্লে ৫.৭ ইঞ্চি লম্বা, যার অনুপাত ১৮:২। এতে এইচডিআর ১০ ও ডলবি ভিশন এইচডিআর প্রযুক্তির ভিডিও রয়েছে। সঙ্গে কোয়াড ডেক প্রযুক্তির উচ্চমানের অডিও আউটপুট। দু’টি ব্যাক ক্যামেরা। একটি দিয়ে ১২৫ ডিগ্রি দৃষ্টিকোণ থেকে ছবি তোলা সম্ভব, আরেকটি থেকে ৭১ ডিগ্রি। দু’টিই ১৩ মেগাপিক্সেলের। ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল।

জি৬ গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত, ফলে দাগ পড়ার সুযোগ নেই। এলজি জি৬ সব থেকে গুরুত্বপূর্ণ ফিচারটি হল এটি পুরোপুরি ওয়াটারপ্রুফ। এমনকি সমুদ্রের জলেও নাকি কোনও ক্ষতি হয় না।

আরও একটা অফার রয়েছে। অ্যামাজন থেকে ১০ হাজার টাকা কমে এই স্মার্টফোন কিনলে তার সঙ্গে আবার মিলবে রিলায়েন্স জিওর ১০০ জিবি ফোর-জি ডেটা। ওই ডেটা কার্যকর থাকবে ২০১৮ সালের ৩১ মার্চ পর্যন্ত।