ভারতের বাজারেও লঞ্চ করল বিশ্বের সবথেকে ছোট ও হালকা মোবাইল ফোন। একটি অনলাইন শপিং ওয়েবসাইটের মাধ্যমে বিশ্বের সবথেকে হালকা ফোনটি কিনতে পাওয়া যাবে। ফোনটির নাম ‘এলারি ন্যানোফোন সি’। 

শুধু হালকাই নয়, ফোনটির মধ্যে রয়েছে একটি অত্যন্ত মজার ফিচার। ফোনে অন্য গলার আওয়াজ করে প্র্যাঙ্ক কল করতে অনেকেই পছন্দ করেন। আর এই ফোনে রয়েছে এরকমই একটি অপশন, যার মাধ্যমে গলার আওয়াজ সহজেই পরিবর্তন করা যাবে। 

আকারে ফোনটি ঠিক যেন একটি ক্রেডিট কার্ডের মতো দেখতে। দিন দিন ফোনের আকার বেড়েই চলেছে। পকেট থেকে পার্স, ফোন রাখতে গিয়ে হিমশিম খেতে হয় মানুষকে। এই জিএসএন ফোনটির দাম মাত্র ৩৯৪০ টাকা বলে জানা গিয়েছে। 

এই বিষয়ে অন্যান্য খবর

শুধু ওজনেই হালকা নয় এই ফোন। এই ফোনটি জীবনকেও অনেক চাপমুক্ত রাখবে, কারণ এই ফোনে একেবারেই ‘স্মার্ট’ নয়। শুধুমাত্র ভয়েস কল ও মেসেজই করা যাবে এই ফোনের মাধ্যমে। 

ফোনটি রোজগোল্ড, সিলভার এবং কালো রংয়ে পাওয়া যাবে। ফোনটির ওজন মাত্র ৩০ গ্রাম বলে জনা গিয়েছে। ডিসপ্লে-র মাপ মাত্র ১ ইঞ্চি। ফোনটির মধ্যে ৩২ এমবি ইনবিল্ট স্টোরেজ রয়েছে। যদিও এই ছোট্ট ফোনে ৩২ জিবি পর্যন্ত মেমরি কার্ডের স্লট রয়েছে। 

এই ফোনে রয়োছে এমপিথ্রি প্লেয়ার, এফএম রেডিও, ভয়েস রেকর্ডিং এবং কল রেকর্ডিং এর সুবিধা। ব্লু-টুথের মাধ্যমে অ্যানড্রয়েড ফোনের সঙ্গে যুক্ত করা যাবে এই ফোন। এ ছাড়াও, আইওএস ফোনের সঙ্গেও যুক্ত করা যাবে ফোনটি।