মামলার মুখে পড়তে হতে পারে লিজা হেডনকে, ছবি ছেড়ে বেরিয়ে গিয়েছেন বলে। অভিষেক পাঠকের ‘অতিথি ইন লন্ডন’এ অভিনয় করার কথা ছিল লিজার। পরিচালক জানিয়েছেন, চুক্তি তো বটেই, তাঁর ভিসাও নাকি তৈরি হয়ে গিয়েছিল। ‘‘শিডিউল শুরুর ১০ দিন আগে লিজার ম্যানেজার ফোন করে জানান, ছবিটা করতে চান না লিজা। তারপর একজনের কাছ থেকে শুনি, উনি নাকি বিয়ে করছেন বলে ছবিটা করবেন না। আমার টাকাপয়সা তো গেলই। কলাকুশলীর ওয়ার্ক পারমিট ভিসাও তো বেশিদিনের নয়! এখন কী করব, বুঝতে পারছি না,’’ আক্ষেপ তাঁর। জানিয়েছেন, এ জন্য আইনি পদক্ষেপ করবেন লিজার বিরুদ্ধে। 

জামাকাপড়ের জন্য সমালোচিত হতেন তাপসী
কেরিয়ারের গোড়ার দিকে তাপসী পন্নুকে নানা কথা শুনতে হতো তাঁর ফ্যাশন-বোধের অভাব নিয়ে। তা নিয়ে মন খারাপও করতেন। কিন্তু ক্রমে বুঝতে পেরেছেন, সকলের কাছ থেকে প্রশংসা পাওয়াটা সম্ভবই নয়। এখন তাই আর ফ্যাশন-কনশাস নন তিনি! বলেছেন, ‘‘যা-ই পর না কেন, কখনওই সকলে বলবে না, তোমায় ভাল দেখাচ্ছে। কাজেই ওসব ভুলে যা ভাল লাগে, তা পর।’’ তবে বরাবরই যে এভাবে ভাবতেন না, সে কথাও জানিয়েছেন নায়িকা, ‘‘প্রথমদিকে সমালোচনা শুনে একটু মন খারাপ হতো বইকী! কিন্তু পরে ভাবলাম, এতজন যখন খারাপ বলছেন, কিছু খামতি নিশ্চয়ই আমার মধ্যে রয়েছে। সেটা মেনেও নিয়েছিলাম।’’


আতিফের অনুষ্ঠান বাতিল গুরুগ্রামে
শফকত আমানত আলির পর এবার আতিফ আসলাম। ১৫ অক্টোবর গুরুগ্রামে আতিফের কনসার্ট হওয়ার কথা ছিল। তা আপাতত বাতিল হয়ে গিয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজকদের ‘পরামর্শ’ দেওয়া হয়, কনসার্ট পিছিয়ে দিতে। গুরুগ্রামের ডেপুটি কমিশনার টি এল সত্যপ্রকাশ এক বিবৃতি দিয়ে জানিয়েছেন, সেনাবাহিনীর ভাবাবেগের কথা মাথায় রেখেই এই পদক্ষেপ করেছেন তাঁরা। যদিও আয়োজকদের তরফে জানানো হয়েছে, তাঁরা নাকি আগে থেকেই ‘অনির্দিষ্টকালের জন্য’ অনুষ্ঠান পিছনোর সিদ্ধান্ত নিয়েছিলেন।

গোপনে বিয়ে করার পরিকল্পনা লিও’র
প্রেমিকা নিনা আগডালের সঙ্গে আগামী বছরেই নাকি বিয়েটা সেরে ফেলার কথা ভাবছেন লিওনার্দো ডিক্যাপ্রিও। নিজেদের সম্পর্ককে যথাসম্ভব লোকচক্ষুর আড়ালেই রাখতে চেষ্টা করেছেন লিও আর নিনা। শোনা যাচ্ছে, নিনা এনগেজমেন্টের ধার ধারেন না। তাই সরাসরি বিয়ের প্ল্যানিংই চলছে। সেন্ট বার্টস দ্বীপে পরিবার আর কাছের বন্ধুদের নিয়ে গোটা ব্যাপারটা সেরে ফেলতে চান লিও। ঘনিষ্ঠ বন্ধুরা জানিয়েছেন, সবকিছু নিজেই তদারক করতে শুরু করেছেন অভিনেতা। নিনার মতামত নিয়ে অবশ্যই। লিও চান, বিয়ের অনুষ্ঠানকে যথাসম্ভব ‘পরিবেশবান্ধব’ করতে। ৪১ বছরের লিও প্রেম করেছেন অনেকগুলো। এবার কি শেষমেশ থিতু হবেন?

ব্যাটপড নিলাম লক্ষাধিক ডলারে
ক্রিস্টোফার নোলানের ‘ডার্ক নাইট রাইজেস’এ প্রপ হিসেবে ব্যবহৃত ব্যাটপডের জনপ্রিয়তা এতটাই যে, সম্প্রতি এক নিলামে তার দাম ছাড়িয়ে গিয়েছিল চার লক্ষ মার্কিন ডলার! লন্ডনের এক প্রপ স্টোর লাইভ অকশনে ব্যাটপডটি বিক্রি হয়ে গেল চার লক্ষ ছ’হাজার মার্কিন ডলারে। অকশনে ছিল ব্যাটস্যুট এবং ‘জস’এর ক্ল্যাপারবোর্ডটিও। হ্যারি পটারের হগওয়ার্টসের অ্যাকসেপ্টেন্স লেটারও ছিল নিলামে। তার দাম অবশ্য ১০ হাজার ডলারের বেশি ওঠেনি।


ডিজনির হাত ধরে ফিরছে ‘দ্য লায়ন কিংগ’
সিম্বা আর তার সাঙ্গপাঙ্গরা ফিরছে! জন ফ্যাভেরু তাদের নিয়ে আসবেন লাইভ অ্যাকশনে। ‘দ্য ওয়াল্ট ডিজনি স্টুডিও’র অফিশিয়াল ওয়েবসাইটে এই খবর ঘোষণা করে জানানো হয়েছে, ‘দ্য জাঙ্গল বুক’এর সাফল্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। ‘ডিজনি ক্লাসিক’গুলোকে ফিরিয়ে আনার এই পরিকল্পনা দর্শকের মধ্যে দারুণ সাড়া জাগিয়েছে ইতিমধ্যেই। ‘ম্যালেফিসেন্ট’, ‘সিন্ডারেলা’ এবং ‘দ্য জাঙ্গল বুক’ তার প্রমাণ। এমা ওয়াটসন অভিনীত ‘দ্য বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ও আসছে আগামী বছর। নতুন ‘দ্য লায়ন কিংগ’এ লাইভ অ্যাকশনে জ্যান্ত হয়ে উঠবে আফ্রিকার প্রাইড ল্যান্ড! থাকবে মূল ছবির গানগুলোও।