হরিয়ানার মানুষী ছিল্লার নির্বাচিত হলেন মিস ওয়ার্ল্ড ২০১৭। এই বছরের মিস ইন্ডিয়া মানুষী অর্জন করলেন এই সাফল্য। আর এক বার ফ্যাশন দুনিয়ায় ভারতের নামকে শীর্ষে তুলে আনলেন তিনি। তিনি ষষ্ঠ ভারতীয়, যিনি এই শিরোপা পেলেন।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে জানা যাচ্ছে, চিনের সানিয়া সিটি এরিনায় আয়োজিত হয়েছিল এ বছরের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা। মোট ১১৮ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন। মিস ওয়ার্ল্ড ২০১৬ মিস পুয়ের্তো রিকো স্টিফানি ডেল ভ্যালি তাঁকে বিজয়ীর মুকুট পরিয়ে দেন।

হরিয়ানার মানুষী ছিল্লার। ছবি: মানুষীর ফেসবুক পেজ থেকে।

সেরা ৫ জনের মধ্যে আসার পরে ফাইনাল রাউন্ডের প্রশ্নোত্তর পর্বে তাঁকে প্রশ্ন করা হয়, কোন পেশার মানুষের বেতন সবথেকে বেশি হওয়া উচিত? এর উত্তরে সানিয়া জানান, ‘‘একজন মা’এরই সর্বোচ্চ সম্মান পাওয়া উচিত। অর্থই সব কিছু নয়, ভালবাসা ও সম্মানের দ্বারাও অন্যকে তাঁর প্রাপ্য দেওয়া যায়। আমার মা আমার কাছে মস্ত অনুপ্রেরণা। আমি মনে করি, একজন মা’ই সর্বোচ্চ প্রাপ্যের দাবিদার।’’

এই প্রশ্নের উত্তরেই বিচারকদের মন জয় করে নেন সানিয়া। জিতে নেন বিশ্বসেরার সম্মান।

প্রসঙ্গত, ভারত থেকে এর আগে এই খেতাব পেয়েছেন রীতা ফরিয়া, ঐশ্বর্য রাই বচ্চন, ডায়না হেডেন, যুক্তা মুখী, প্রিয়ঙ্কা চোপড়া। ভেনেজুয়েলার ৬ বার মিস ওয়ার্লড খেতাব জয়ের রেকর্ডকে এ বার স্পর্শ করে ফেলল ভারত। এটা বিশ্বের যে কোনও দেশের পক্ষে সর্বোচ্চ।