এশিয়া কাপের আগেই ঘোর সমস্যায় মহেন্দ্র সিংহ ধোনি। বিরাট কোহলি নেই। অধিনায়ক রোহিত শর্মার অধীনে পুরনো ফর্মের মাহিকে দেখার অপেক্ষায় তামাম ক্রিকেট প্রেমীরা। ইংল্যান্ডে সীমিত ওভারের ক্রিকেটে তাঁর ব্যাট সমালোচনা কুড়িয়েছিল। সেই সমালোচনার জবাব দিতে তিনি মরিয়া এশিয়া কাপেই। তার আগে সমস্যার মুখে তিনি। তিনি যে সংস্থার ব্যাট ব্যবহার করেন, সেই স্পার্টান-এর তরফে স্পনসরশিপ বাবদ নিয়মিত অর্থ পাচ্ছেন না। সর্বভারতীয় সংবাদমাধ্যমে খবর এমনটাই। অতীতে সচিনও স্পার্টানের ব্যাট ব্যবহার করেছেন।

এই বিষয়ে অন্যান্য খবর

তবে জানা যাচ্ছে, ধোনি নিজেরও অংশীদারিত্ব রয়েছে এই সংস্থয়। কোম্পানির মালিক জলন্ধর নিবাসী কুণাল শর্মা। শুধু অবশ্য ধোনিই নন। ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মর্গ্যান, মিচেল জনসন, জো বার্নস, ক্রিস গেইল, কামিল খান— প্রত্যেকেই স্পার্টান কোম্পানির ব্যাট ব্যবহার করেন। এবং প্রত্যেকেরই অর্থ বকেয়া রয়ে গিয়েছে।

তবে জানা গিয়েছে, ধোনি পেমেন্ট সংক্রান্ত ইস্যু সত্ত্বেও স্পার্টানের স্টিকার লাগানো ব্যাট ব্যবহার করবেন আগামী কিছু দিন। এর মধ্যেও সমস্যা না মিটলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন। জানা গিয়েছেন, এক অস্ট্রেলীয় ব্যবসায়ী স্পার্টানের এমন পেমেন্ট সংক্রান্ত ইস্যু জানার পরে কন্ট্র্যাক্ট বাতিল করে দিয়েছেন সম্প্রতি।

১৮ সেপ্টেম্বর থেকে দুবাইতে বসছে এশিয়া কাপের আসর। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচেই মুখোমুখি ভারত-পাকিস্তান।