কোথা থেকে নোটবাতিলের আগাম খবর পেয়েছিলেন মুকেশ অম্বানী? এই নিয়ে গত কয়েক সপ্তাহ ধরেই সরগরম সোশ্যাল মিডিয়া। এরই মধ্যে একটি খবর ঘিরে এখন তোলপাড় ইন্টারনেট। বলা হচ্ছে, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গভর্নর উর্জিত পটেলের স্ত্রী-র মাধ্যমে খবরটা পৌঁছেছিল মুকেশ অম্বানীর কানে। আর সেই খবর পাওয়ার পরে মুকেশ নাকি ব্যবস্থা নিয়ে নিয়েছিলেন বলে দাবি। কিন্তু, আরবিআই গর্ভনর উর্জিতের স্ত্রী হঠাৎ কেন মুকেশ অম্বানীদের কানে ‘ডিমনিটাইজেশন’-এর সিদ্ধান্তের আগাম খবর পৌঁছে দিতে গেলেন? সোশ্যাল মিডিয়ায় চাউর হওয়া এই খবরে দাবি করা হয়েছিল, উর্জিতের স্ত্রী-র নাম নাকি মমতা দালাল। আর এই মমতা দালাল মুকেশ অম্বানীর স্ত্রী নীতা অম্বানীর নিজের বোন। আর সেই কারণে, দিদির কানে ‘ডিমনিটাইজেশন’-এর আগাম খবর নাকি পৌঁছে দিয়েছিলেন মমতা। 

এই ছবিটিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, ডানদিকের এই মহিলাকেই নীতা অম্বানীর বোন মমতা বলা হচ্ছে

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই খবরে চারিদিকে হইচই পড়ে যায়। কিন্তু, কার্যক্ষেত্রে দেখা যাচ্ছে উর্জিত প্যাটেলের সঙ্গে নীতার বোন মমতা দালালের সঙ্গে কোনও সম্পর্কই নেই। নীতার বোন মমতার বিয়ে হয়েছে কি হয়নি, তা নিয়ে কোনও স্পষ্ট তথ্য নেই। শুধু জানা গিয়েছে মমতা অম্বানীদের একটি স্কুলে শিক্ষকতা করেন। তাহলে, উর্জিতের সঙ্গে মমতার নাম জড়াল কী করে? একটা সূত্রের দাবি, উর্জিতের স্ত্রীর সঙ্গে নাকি নীতার বোন মমতার চেহারার হুবহু মিল আছে। তবে, এখানেও তথ্যের গণ্ডগোল পাওয়া গিয়েছে। কারণ, বলা হচ্ছে, উর্জিত বিয়ে করেছেন কি করেননি, সেটাও স্পষ্ট নয়। কেউ বলেন কানান পটেল নামে একজনকে বিয়ে করেছেন। আবার কারোর দাবি, রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর এখনও কুমারত্ব ত্যাগ করেননি। আসলে উর্জিত পটেলের ব্যক্তিগত জীবন নিয়ে খুব একটা তথ্য পাওয়া যায় না। 

উর্জিত পটেল এবং নীতা অম্বানীর বোন মমতা দালাল

যদিও, অন্য একদল নিন্দুকের দাবি, উর্জিত পটেল এক সময়ে মুকেশ অম্বানীর সংস্থাতেই কাজ করতেন। রিলায়েন্স ইন্ডাস্ট্রির ফাইনান্স ডিপার্টমেন্টে প্রেসিডেন্ট পদে নিযুক্ত ছিলেন উর্জিত। আরবিআই গর্ভনর পদে উর্জিতের নিয়োগ হওয়ার পিছনেও নাকি মুকেশের হাত ছিল বলে এক সময়ে অভিযোগ উঠেছিল। সুতরাং, দুয়ে-দুয়ে মিলে চার হয়েছে কি না, তার গ্যারান্টি কেউ দিতে পারছে না।

আরও পড়ুন... 

চেকে মাইনে দেবে রাজ্য সরকার, কিন্তু, কেন্দ্রীয় সরকারের কর্মীরা কী ভাবে মাইনে পাবেন? 

স্বৈরতান্ত্রিক মোদীর শেষ দেখে ছাড়বেন মমতা, কলকাতার মিছিল থেকে হুমকি তৃণমূলনেত্রীর