প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হোয়াইট হাউসে প্রথমবার মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করলেন। রাজনৈতিক থেকে আন্তর্জাতিক সব বিষয়েই দুই শক্তিধর রাষ্ট্রনেতার আলোচনায় উঠে এসেছে। তবে দুই রাষ্ট্রনেতার গোপন বৈঠকে সব খবর লুকোনো থাকেনি। বেশ কিছু খবর প্রকাশ্যেই বেরিয়ে এসেছে।

সর্বভারতীয় এক প্রচারমাধ্যমের খবরে মোদির অদ্ভুত দাবির কথা উঠে এসেছে। তিনি নাকি সরাসরি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আবেদন করেছেন, যেন ইশান্ত শর্মাকে মার্কিন যুক্তরাষ্ট্রের বেসবল দলে খেলানো হয়। কোন দলে খেলানো হবে, তাও নির্দিষ্ট করে বলেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, ট্রাম্পের প্রিয় বেসবল দল নিউ ইয়র্ক ইয়াঙ্কিসের হয়ে যেন ইশান্ত শর্মাকে খেলার সুযোগ দেওয়া হয়।

এই বিষয়ে অন্যান্য খবর

হঠাৎ এমন অদ্ভুত আবেদন কেন? জানা গিয়েছে, ইশান্ত শর্মার নিঁখুত ফুলটস দেওয়ার ক্ষমতায় নাকি প্রভাবিত স্বয়ং মোদি। তাই তিনি মনে করেন, ইশান্ত বেসবল দলে ভাল পিচার হতে পারবেন। যদিও গোটা বিষয়টি রসিকতায় মোড়া ছিল, ডোনাল্ড ট্রাম্প কিন্তু মোদির আবেদনে সাড়া দেননি। তিনি বলেছেন, নিউ ইয়র্ক ইয়াঙ্কিস দলে অন্যান্য দলের থেকে ভাল পিচার রয়েছে। তাই এখনই অন্য দেশের পিচারের প্রয়োজন নেই। এর পরিবর্তে তিনি মোদিকে রসিকতার ছলে ভাল ব্যাটার খুঁজে দিতে বলেন। সেক্ষেত্রে মোদি নাকি সুরেশ রায়না ও গৌতম গম্ভীরের নাম সুপারিশ করেছেন বলে জানা গিয়েছে।

মোদির এমন ক্রিকেট দৌত্যে নজর রেখেছেন পাক প্রেসিডেন্ট নওয়াজ শরিফ। তিনি যখন ট্রাম্প-সাক্ষাৎ-এ যাবেন, তখন কি তিনি সঈদ আজমল, মহম্মদ হাফিজদের নাম তুলবেন? দেখা যাক।