ইদের ছুটি নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ উঠল বাংলায়। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া খবর অনুযায়ী, ১২ থেকে ১৬ তারিখ পর্যন্ত ইদে টানা ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। বিষয়টি নিয়ে জোর বিতর্ক শুরু হওয়ায় শেষ পর্যন্ত রাজ্য সরকারই জানিয়ে দিল, ইদ উপলক্ষে টানা ছুটি দেওয়ার খবরটি পুরোপুরি গুজব।

আগামী ১৫ বা ১৬ জুন ইদের সম্ভাব্য দিন। গত কয়েকদিন ধরেই অবশ্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে, ইদ উপলক্ষে ১২ থেকে ১৬ তারিখ পর্যন্ত রাজ্য সরকার ছুটি ঘোষণা করেছে। যা এ রাজ্যে নজিরবিহীন। এর পরেই শুরু হয় জোর বিতর্ক। 

এ দিন বিষয়টিকে গুজব বলে দাবি করে পালটা বিবৃতি দিয়েছেন রাজ্যের এডিজি আইনশৃঙ্খলা অনুজ শর্মা। তিনি জানিয়েছেন, ইচ্ছাকৃতভাবে কয়েকজন ব্যক্তি এমন বিভ্রান্তি ছড়াচ্ছে। এমনকী, এই গুজবের সমর্থনে জাল সরকারি বিজ্ঞপ্তিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি। যারা এ কাজ করছে তাদের চিহ্নিত করে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন ওই পুলিশকর্তা।

এর আগে বসিরহাটের অশান্তির পিছনেও সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ানোর অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ানো নিয়ে প্রকাশ্যেই একাধিক বার পুলিশকর্তাদের সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারে ইদের ছুটি নিয়ে বিভ্রান্তিতেও সেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভুয়ো খবরকেই দায়ী করল সরকার।