রাগে উন্মাদ হয়ে গিয়ে কেউ নিজের বোনের সঙ্গে এমন করতে পারে! ভাবতেই পারছেন না অনেকে। শুধুমাত্র সন্দেহ। আর তারই বশবর্তী হয়ে বোনের দুই চোখই উপড়ে নিল দুই দাদা। এমনকী, কেটে নেওয়া হয় বোনের পায়ের আঙুলও। আপাতত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে শারিফান বিবি নামে সেই বোন। 

পাকিস্তানের পঞ্জাবের মুজ্জফরগড়ে দিন কয়েক আগে নিখোঁজ হয় আশিয়া নামে এক নাবালিকা। গোটা ঘটনায় বছর চল্লিশের বোন শারিফান বিবির উপরে সন্দেহ হয় আসিয়ার বাবা আফজল এবং কাকা মহম্মদ মুনিরের। বোন শারিফানের বিরুদ্ধে থানায় অপহরণের অভিযোগও দায়ের করে আফজল। এতেও, আসিয়া ফিরে না আসায় বোন শারিফানের বিরুদ্ধে সালিশি সভা বসায়। শারিফানকে ডেকে আনতে ছেলে মহম্মদ আসলামকে পাঠায় আফজল। 

খবর পেয়ে সালিশি সভাতেই আসছিলেন শারিফান। কিন্তু, মাঝরাস্তাতেই তাঁর উপরে তিনজন লোক ঝাঁপিয়ে পড়ে বলে অভিযোগ। শারিফানকে চেপে ধরে তাঁর চোখ উপড়ে নেওয়া হয়। এমনকী, শারিফানের পায়ের আঙুলও কেটে নেয় দুষ্কৃতীরা। আশঙ্কাজনক অবস্থায় শারিফানকে প্রথমে গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করানো হয়। পরে, অবস্থা আরও সঙ্কটজনক হলে শারিফানকে মুলতানের হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 

শারিফানের মেয়ে নুসরত-এর অভিযোগ, দুই মামাই তাঁর মা-কে মেরে ফেলতে চেয়েছিল। তাঁর আরও দাবি, আয়েষার নিখোঁজ হওয়ার পিছনে তাঁদের কোনও হাত নেই। গত এক বছরে ‘অনার কিলিং’-এর নামে পাকিস্তানে অন্তত ১০৯৬ জন মহিলার মৃত্যু হয়েছে। সম্প্রতি, বালুচিস্তানে নিজের বাপের বাড়িতে খুন হন কান্দিল বালুচ। তাঁকে তাঁর দাদা খুন করেছিল। পাকিস্তানে ‘অনার কিলিং’-এর নামে যেভাবে মহিলাদেরকে খুন করা হচ্ছে তাতে উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্বের তাবড় তাবড় মানবাধিকার সংগঠনগুলি।

দেখুন ভিডিও... 

আরও পড়ুন... 

টেলিভিশন সাক্ষাৎকারে এসে বিস্ফোরক মন্তব্য করলেন চায়ওয়ালা! দেখুন ভিডিও 

ইনিই এখন বিশ্বের সবচেয়ে মোটা মহিলা! ওজন শুনলে চমকে উঠতে হবে