একে ‘পয়া’ ইডেনে খেলা। তার উপরে প্রথম ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিয়ে জয় পেয়েছে দল। সবথেকে বড় কথা, প্রথম ম্যাচে বিশ্রীভাবে হেরে বিশ্বকাপের শুরুতেই চাপে পড়ে গিয়েছে ‘ফেভারিট’ ভারত।

ভারতকে চাপে ফেলার এমন সুযোগ ছাড়তে রাজি নয় পাক শিবির। বিশ্বকাপে এখনও পর্যন্ত পাকিস্তানের কাছে হারেনি ভারত। শনিবার পয়া ইডেনে সেই সুযোগ হাতছাড়া করতে নারাজ আফ্রিদিদের কোচ ওয়াকার ইউনিস। চিরশত্রুর বিরুদ্ধে ম্যাচের আগে ধোনিদের আরও চাপে ফেলার কৌশল নিলেন ওয়াকার। প্রাক্তন পাক পেসারের দাবি, ‘ইতিহাস বদলানো সম্ভব। এবং এবারে আমরা বিশ্বকাপে ভারতকে হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী। কালকের ম্যাচ হারলে ভারতের টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা রয়েছে, ফলে ওঁরা যথেষ্ট চাপে থাকবে। আর সেটা আমাদের কাছে বড় প্লাস পয়েন্ট। ’বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ১০-০ এগিয়ে রয়েছে ভারত। এবারে সেই রেকর্ড বদলাতে পাকিস্তান কতটা মরিয়া, পাক কোচের কথাতেই তা পরিষ্কার।

যদিও চাপ নিয়ে মাথা ঘামাতে নারাজ ভারতীয় শিবির। টিম ইন্ডিয়ার অন্যতম ভরসা অশ্বিনের দাবি, ভারত-পাকিস্তান ম্যাচের চাপ অ্যাশেজ-এর থেকেও বেশি। কিন্তু নিজেদের প্রস্তুতিতে চাপের কোনও প্রভাব তাঁরা পড়তে দেন না বলেই দাবি করেছেন অশ্বিন। সমর্থকদের আশ্বস্ত করে অশ্বিন আরও বলেছেন, ‘ভাল পারফরম্যান্সের জন্য ছন্দ ধরে রাখা খুব গুরুত্বপুর্ণ। নাগপুরে আমরা শুরুটা ভাল করলেও শেষ পর্যন্ত সেই ছন্দ ধরে রাখতে পারিনি। পাকিস্তান ম্যাচে জয়ের ছন্দটাই ফিরে পেতে চাই আমরা।’