সাম্প্রতিক ইতিহাসে ভয়ঙ্করতম বন্যার সঙ্গে লড়াই করছেন কেরলবাসী। বৃষ্টি থামলেও, ত্রাণের জন্য হাহাকার চলছে এই দক্ষিণী রাজ্যে। সাহায্যের হাত বাড়াচ্ছেন সাধারণ মানুষ থেকে তারকারাও।

এই বিষয়ে অন্যান্য খবর

এবার সেই তালিকায় যুক্ত হল নতুন নাম।  যে পাকিস্তানের নাম শুনলে তেলে বেগুনে জ্বলে ওঠেন ভারতের অনেকে, সেই পাকিস্তান থেকেই ত্রাণের বার্তা পাঠালেন সেদেশের তারকা ক্রিকেটার শহিদ আফ্রিদি

শহিদ আফ্রিদি। ছবি—ফাইল চিত্র

কেরলের বন্যার জন্য দুঃখ প্রকাশ করে আফ্রিদি টুইট করেছেন, তাঁর প্রতিষ্ঠিত শহিদ আফ্রিদি ফাউন্ডেশন কেরলের ভাই-বোনেদের পাশে দাঁড়াচ্ছে।

দেখুন সেই টুইট—

টুইটে আফ্রিদি লিখেছেন, ভারতের কেরলের ভয়াবহ বন্যা দেখে আমি মর্মাহত। শহিদ আফ্রিদি ফাউন্ডেশন আপনাদের সমব্যথী এবং সেখানকার ভাইবোনেদের পাশে আছে। আল্লাহ যেন আপনাদের কষ্ট লাঘব করে এবং তাড়াতাড়ি আপনারা যেন ত্রাণ পান। মানবিকতার আশা যেন 'নট-আউট' থাকে। 

এই পাকিস্তানি ক্রিকেটার তাঁর ফাউন্ডেশনের মাধ্যমে সমাজসেবামূলক কাজ করে থাকেন। দরকার পড়লেই সাহায্যের হাত বাড়িয়ে দেন দুঃস্থ মানুষের দিকে।

ভারতীয় দলের ক্রিকেট ক্যাপ্টেন বিরাট কোহলিও এই ফাউন্ডেশনের টাকা তোলার জন্য নিজের সই করা ব্যাট উপহার দিয়েছিলেন আফ্রিদিদের।

প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিংহ সিধুর সাম্প্রতিক পাক-সফর নিয়ে যখন ভারতে সমালোচনার ঝড় উঠেছে, তখন মানবিকতার খাতিরে এক পাক ক্রিকেটারের কেরলের বন্যা-বিধ্বস্ত জনগনের পাশে দাঁড়ানো একটি নতুন বার্তা বহন করে।

সিধু ইসলামাবাদ গিয়েছিলেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে| সেদেশের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ইমরানের ব্যক্তিগত আমন্ত্রণেই ছিল সিধুর পাক-যাত্রা।