অত্যধিক মোটা হলে কি সেক্সের ইচ্ছে কমে যায়? 

উত্তর— স্থূলত্ব অর্থাৎ ওবেসিটি কোনও ভাবেই সাধারণ স্বাস্থ্যের পক্ষে ভাল নয়। শরীরের ওজন খুব বেড়ে গেলে রক্তচাপ বাড়ে, রক্তে সুগার বাড়ে, হৃদযন্ত্রের ক্ষমতা কমে যায়, পরিশ্রম করার ক্ষমতা কমে যায়। তৈরি হয় নানা জটিলতা। স্বাস্থ্য খারাপ থাকলে কোনও কাজই ঠিক ভাবে করা যায় না। সেক্স জীবনের অঙ্গ। ফলে তাতেও বাধা তৈরি হয়। মহিলাদের ক্ষেত্রে ওবেসিটি এবং পলিসিস্টিক ওভারি সিনড্রোমের পারষ্পরিক সম্পর্ক রয়েছে। হরমোনাল কিছু বদল আসে, যে গুলো পুরুষ বা মহিলা উভয় ক্ষেত্রেই খারাপ প্রভাব ফেলে। 

সেক্সের আগে অ্যালকোহল খেলে ভাল সেক্স হয়?

উত্তর— অ্যালকোহল শরীরকে ঝিমিয়ে দেয়। ঘুম পায়। মস্তিষ্কের ফ্রন্টাল লোব অংশটি মানুষকে নিয়ন্ত্রণ করে। অ্যালকোহলের প্রভাবে এই ফ্রন্টাল লোব অংশটি আগে ঝিমিয়ে পড়ে। তাছাড়া অ্যালকোহল লিভার, হার্ট ইত্যাদির উপরে খারাপ প্রভাব ফেলে। স্বাস্থ্যহানী হয়। সেক্স লাইফও খারাপ হতে বাধ্য। মস্তিষ্ক যদি ঝিমিয়ে পড়ে, তাহলে শরীর সাড়া দেবে কেমন করে?


 
সিগারেট খেলেও সমস্যা হতে পারে? 

উত্তর— অবশ্যই। নিকোটিনের প্রভাবে রক্তজালিকা সরু হয়ে যায়। পেনিসে রক্তপ্রবাহ কমে যায়। ইরেকটাইল ডিসফাঙ্কশন দেখা দিতে পারে। অন্য দিকে, নিয়মিত ধূমপায়ী মহিলাদের ভ্যাজাইনাল ক্যানাল শুকিয়ে যায় শরীরে নিকোটিনের প্রভাবে। তখন সেক্স আর আদৌ উপভোগ্য থাকে না। আসলে শরীরকে সুস্থ না রাখতে পারলে, সেক্স উপভোগ করা প্রকৃতপক্ষে দুরাশা। মহিলা এবং পুরুষ উভয়ক্ষেত্রেই কথাটি প্রযোজ্য। 
 
সাক্ষাৎকার নিয়েছেন— পার্থসারথি মুখোপাধ্যায়
 

Copyright © 2018 Ebela.in - All rights reserved