রাজনীতির ময়দানে তাঁর পরিচয় নতুন করে দিতে হয় না। ছাত্র-রাজনীতি থেকে ধীরে ধীরে জাতীয় স্তরের রাজনীতিতে উঠে এসেছিলেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। 

তবে বাম সাংসদের রাজনৈতিক উত্তরণ ধাক্কা খেয়েছে তিনি সিপিএম থেকে বহিষ্কৃত হওয়ার পর। তৃণমূল সাংসদদের সঙ্গে ঘনিষ্ঠতা দেখে অনেকের মনে হচ্ছে তিনি এবার ঘাসফুল শিবিরেই যোগ দেবেন।

আপাতত রাজনীতির থেকে সামান্য ‘বিরতি’ নিয়ে অন্য ময়দানে খেলতে নামলেন ঋতব্রত। অভিনয়ে হাতেখড়িটা সেরে ফেললেন তিনি। স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘সার্কল’-এ অভিনয় করেছেন তিনি।

এই বিষয়ে অন্যান্য খবর

যদিও এখনও ছবিটি ইউটিউবে আপলোড করা হয়নি। শুধু ছবির টিজার আপলোড করা হয়েছে। ছবিটি পরিচালনা করেছেন দেবজিৎ লাহিড়ি। বাবা এবং ছেলের সম্পর্ককে কেন্দ্র করে লেখা হয়েছে চিত্রনাট্য। ঋতব্রত সেখানে হয়েছেন ‘ছেলে’। 

অভিনয় করতে ভাল লাগে বলেই এই ওয়েব ফিলমটি করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ঋতব্রত বলেন, ‘‘দেবজিৎই প্রথম আমাকে অভিনয়ের প্রস্তাবটা দেয়। গল্পটা ভাল লেগেছিল বলেই কাজটা করতে রাজি হয়েছি। ছবিতে ছেলের চরিত্রটায় অভিনয় করেছি। বিনা পয়সায় পুরো কাজটা করেছি।’’

ইতিমধ্যে ছবির শ্যুটিং শেষ হয়ে গিয়েছে। চন্দননগর এবং চুঁচুড়াতেই ছবির শ্যুটিং করা হয়েছে। ছবিটি বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পাঠানোর পরিকল্পনা রয়েছে নির্মাতাদের।