বন্যা-বিধ্বস্ত কেরলবাসী সাহায্যার্থে বড় পদক্ষেপ নিল মুকেশ অম্বানীর রিলায়েন্স ইন্ড্রাস্ট্রি। কোম্পানির জনসেবামূলক কাজগুলি দেখে যে বিভাগ, সেই রিলায়েন্স ফাউন্ডেশন ঘোষণা করল, কেরলের মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে তারা ২১ কোটি টাকা দিচ্ছে। সঙ্গে রিলায়েন্স রিটেল ৫০ কোটি টাকার ত্রাণ সামগ্রী পাঠাচ্ছে দক্ষিণের এই রাজ্যে।

রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন নীতা অম্বানী জানিয়েছেন, ‘‘কেরলের ভাই-বোনেরা যে অসুবিধার মধ্যে দিয়ে যাচ্ছেন, সহনাগরিক ও দায়িত্বশীল কর্পোরেট ফাউন্ডেশন হিসেবে তাঁদের পাশে দাঁড়ানো ও ত্রাণে সহায়তা করা আমাদের কর্তব্য।’’

নীতা জানিয়েছেন, যখনই কোনও প্রাকৃতিক বিপর্যয় হয়েছে তখনই রিলায়েন্স সেখানকার বিপর্যস্ত মানুষদের পাশে দাঁড়িয়েছে। এবারেও তার অন্যথা হবে না।

এই বিষয়ে অন্যান্য খবর

১৪ অগস্ট থেকে কেরলের ছ’টি জেলাতে রিলায়েন্স ফাউন্ডেশন বন্যা ত্রাণ ও উদ্ধারের কাজ চালাচ্ছে।

ইতিমধ্যেই রিলায়েন্স ফাউন্ডেশন ইনফরমেশন সার্ভিসেস টোল-ফ্রি হেল্পলাইন নম্বর চালু করেছে। এর মধ্য দিয়ে আবহাওয়ার ও রিলিফ ক্যাম্পের খবর দিচ্ছে। 

১৫০০০ আক্রান্ত পরিবারকে চিহ্নিত করে তাঁদের শুকনো খাবার ও অন্যান্য সামগ্রী দিয়ে সাহায্য করবে রিলায়েন্স। এছাড়াও বাড়িঘর আবার বানিয়ে দেওয়া এবং ওষুধপত্র দিয়েও সাহায্য করার ব্যবস্থা করছে অম্বানীদের ফাউন্ডেশন।