আরএসএস প্রধান মোহন ভাগবত বুধবার সরাসরি জানিয়ে দিলেন তিনি রাষ্ট্রপতি পদের দৌড়ে নেই। এই খবরকে তিনি ‘বিনোদমূলক খবর’ বলে উড়িয়ে দিয়েছেন।

বুধবার নাগপুরে একটি সম্বর্ধনা সভায় মোহন ভাগবত জানান, তাঁর নাম রাষ্ট্রপতি পদের জন্য বিবেচনা করা হবে না। আর তাঁর নাম উঠে আসলেও তিনি এই পদ গ্রহণ করবেন না।

ভাগবত বলেন, ‘আমার নাম আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিবেচনা করা হচ্ছে বলে যে খবর প্রকাশিত হয়েছে তা অসত্য। মিডিয়া যে খবর চালাচ্ছে তা ‘বিনোদনের খবর’।’

আরও পড়ুন:—

‘ভাল’ রাষ্ট্রপতি হবেন মোহন ভাগবত, নয়া জল্পনার কেন্দ্রে আরএসএস প্রধান

পরবর্তী রাষ্ট্রপতি কে হবেন দলকে চমকে দিয়ে নিজের পছন্দ জানালেন মোদী

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রধান হিসেবে তিনি শুধুমাত্র সঙ্ঘের ও সমাজের প্রতি দায়বদ্ধ বলে দাবি করেছেন ভাগবত। তিনি বলেন, ‘আমরা যখন সঙ্ঘে যোগদান করি তখনই সব সম্ভাবনার দরজা বন্ধ হয়ে গেছে। আমরা শুধু সঙ্ঘ ও সমাজের জন্য কাজ করি। আমার নাম রাষ্ট্রপতি পদের জন্য উঠে আসবে না। এমন প্রস্তাব এলেও আমি এই পদ গ্রহণ করব না।’

দু’দিন আগেই শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত ভাগবতের নাম দেশের শীর্ষ সাংবিধানিক পদের জন্য বিবেচনা করা হচ্ছে বলে দাবি করেছিলেন। তবে কংগ্রেস এই ধরনের প্রস্তাব যে মেনে নেবে না তা আগেই জানিয়ে দিয়েছিল। বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সব এনডিএ সাংসদদের নৈশভোজে ডেকেছেন। এনডিএ-র রাষ্ট্রপতি প্রার্থী নিয়ে ঐক্যমত গড়ে তোলাও এই নৈশভোজের অন্যতম লক্ষ্য বলে মনে করা হচ্ছে।

আগামী ২৪ জুলাই রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।