বাংলা ওয়েব কনটেন্টে প্রথম সফল পদক্ষেপটি ছিল আড্ডাটাইমস-এর। ‘ক্ষ্যাপা’ থেকে ‘ফেলুদা’, ‘ওয়ান নাইট স্ট্যান্ড’ থেকে ‘মাশআপ মাঙ্কিজ’— জনপ্রিয় ও মনোরঞ্জক ওয়েব সিরিজ তো রয়েছেই, সম্প্রতি এই তালিকায় যুক্ত হয়েছে ‘হার্ডল হক’। জাতীয় টেলিভিশনে ‘স্প্লিটসভিলা’ বা ‘রোডিজ’ যাঁরা দেখে এসেছেন এতদিন ধরে, তাঁরা হয়তো অনেক বারই ভেবেছেন যে বাংলায় এমন কিছু হলে বেশ ভাল হতো। 

বলা যায় অনেকটা সেই স্বপ্নপূরণ করল আড্ডাটাইমস। ‘হার্ডল হক’ এমন একটি রিয়্যালিটি ওয়েব সিরিজ যেখানে ‘রোডিজ’-এর মতো কঠিন চ্যালেঞ্জও রয়েছে আবার ‘স্প্লিটসভিলা’ বা ‘বিগ বস’-র মতো মশলাও রয়েছে পুরোদমে। খেলতে খেলতে ঝগড়াঝাঁটি, তর্কাতর্কি বা হালকাফুলকা রোম্যান্স। আর গোটা বিষয়টি পরিচালনার জন্য রয়েছেন দু’জন দুর্দান্ত হোস্ট— অনিন্দিতা বোস ও উদয়প্রতাপ সিংহ। ১৫ জন প্রতিযোগীদের জন্য রয়েছেন তিনজন মেন্টর— মৈনাক বন্দ্যোপাধ্যায়, অনীত ঘোষ ও গুরপ্রিত সিংহ (গুরু রানা)। 

এই বিষয়ে অন্যান্য খবর

প্রতিযোগীদের কেউ মডেল, কেউ স্বর্ণপদকবিজয়ী মেধাবী ছাত্র আবার কেউ ব্যবসায়ী। সাম্প্রতিক সময়ের ওয়েবদুনিয়ায় শোরগোল ফেলে দেওয়া স্যান্ডি সাহাও রয়েছেন প্রতিযোগী হিসেবে। এই রিয়্যালিটি ওয়েব সিরিজের দু’টি ওয়েবিসোড ইতিমধ্যেই স্ট্রিমিং হয়েছে আড্ডাটাইমস-এর ওয়েবসাইটে ও অ্যাপ-এ। তৃতীয় ওয়েবিসোডটি আসছে খুব তাড়াতাড়ি। আর সেখানে রয়েছে পুল চ্যালেঞ্জ রাউন্ড। বলা বাহুল্য, এই রাউন্ডটি বেশ আকর্ষণীয় হবে। অপেক্ষায় রয়েছেন ওয়েবদর্শকরা।  

দ্বিতীয় ওয়েবিসোডেই ছিল লঙ্কাভক্ষণ রাউন্ড এবং সেখানে সবাইকে হারিয়ে সেরার শিরোপাটি জিতে নিয়েছেন স্যান্ডি সাহা। এই জয়ে স্যান্ডি প্রচণ্ড খুশি হলেও সহ-প্রতিযোগীদের কেউ কেউ মোটেই ভাল চোখে দেখছেন না তাঁকে। তৃতীয় ওয়েবিসোডে দেখা যাবে কীভাবে সান্ধ্য আড্ডা মুহূর্তে পাল্টে গেল তুমুল বচসায় এবং বচসার কেন্দ্রবিন্দুতে আর কেউ নন, খোদ স্যান্ডি। 

তবে তৃতীয়তে যাওয়ার আগে প্রথম দু’টি ওয়েবিসোড দেখে নেওয়াই শ্রেয়। নাহলে ঠিক উপভোগ্য হবে না সিরিজটি। আড্ডাটাইমস-এর অন্যান্য সিরিজের মতোই এই সিরিজেরও প্রথম ওয়েবিসোডটি দেখা যাবে বিনামূল্যে। বাকি ওয়েবিসোডগুলি দেখতে হলে রয়েছে সাবস্ক্রিপশনের সুযোগ। বছরে ৫০০ টাকার সাবস্ক্রিপশন করালে দেখা যাবে এই অ্যাপের সমস্ত ওয়েবসিরিজ ও শর্ট ফিল্মস। ‘হার্ডল হক’ সিরিজটি পরিচালনা করেছেন পবন অগ্রবাল ও চিত্রনাট্য লিখেছেন অর্কদীপ নাথ। নীচে দেখে নিতে পারেন এই সিরিজের প্রোমো নীচের লিঙ্কে ক্লিক করে—