তিনি কিংস ইলেভেন পঞ্জাব-এর মেন্টর ছিলেন। বর্তমান ভারতীয় দলের খেলোয়াড়দের সঙ্গেও তাঁর বোঝাপড়া ভাল। ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে চেয়ে দু’লাইনের সিভি পাঠিয়েছিলেন বীরেন্দ্র সহবাগ। তাতে নাকি লেখা ছিল কেবল এই কথাগুলিই। কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়া তোলপাড় হয়েছিল এমনই খবরে। 

কিন্তু আজ বীরু এ বিষয়ে মুখ খুলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, এমন কোনও সিভি তিনি আদৌ পাঠাননি। এটা পুরোপুরি মিথ্যে কথা। এ বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, ‘মিডিয়া সূত্রে এমন দু’লাইনের সিভি পেয়ে ভালই লাগছে। কিন্তু সত্যিই যদি দু’লাইনের কোনও সিভি পাঠাতাম, তা হলে আমার নামটুকুই যথেষ্ট হত।’ এক সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যাচ্ছে, সহবাগ স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, তিনি বোর্ডের নিয়ম মেনেই সিভি পাঠিয়েছেন। 

তিনি আজ সৌরভ গঙ্গোপাধ্যায়কে ভারতের সেরা অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন। মহারাজের প্রশংসা করে নজফগড়ের নবাব জানিয়েছেন, ‘সৌরভ আমাকে ধৈর্য ধরতে শিখিয়েছেন। তিনি আমার সবচেয়ে প্রিয় অধিনায়ক।’ সৌরভের পাশাপাশি সচিনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সহবাগ বলেন, ‘সচিন আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছিল। ওর সঙ্গে খেলা মানেই, দেওয়ালের সঙ্গে খেলা। টেনশন ছাড়াই নিজের মনে খেলা যেত ও বাউন্ডারি মারা যেত।’ 

সচিন-সৌরভের প্রশ‌ংসা ছাড়াও সহবাগ কথা বলেছেন পাকিস্তান দলকে নিয়েও। জানিয়েছেন, পাকিস্তানের সঙ্গে খেলা থাকলে তিনি বাউন্ডারি মারতে খুব ভালবাসতেন। বিশেষ করে শোয়েব আখতারের দেড়শো কিলোমিটার বেগে করা ডেলিভারি খেলতে যে তিনি বেজায় পছন্দ করতেন তা আজ জানিয়ে দিয়েছেন ভারতের প্রাক্তন তারকা ওপেনার।